রাজনীতি

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল, সাধারণ সম্পাদক আফজাল বাবু

স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি হলেন নির্মল গুহ আর সাধারণ সম্পাদক হয়েছেন সাবেক ছাত্রনেতা আফজালুর রহমান বাবু। এছাড়া সংগঠনের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি সাধারণ সম্পাদকেরও নাম ঘোষণা করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সংগঠনকে আরো গতিশীল করার অঙ্গীকার করেছেন নতুন নেতারা।
স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় সম্মেলনের প্রথম অধিবেশন শেষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শুরু হয় দ্বিতীয় অধিবেশন।
রুদ্ধদ্বার বৈঠকে সভাপতি পদে ৬জন ও সাধারণ সম্পাদক পদে ১২জন প্রার্থীতা ঘোষণা করেন। তাদের মধ্যে সমঝোতা না হওয়ায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সিদ্ধান্তে সভাপতি হিসেবে নির্মল গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নাম ঘোষণা করা হয়। একইসাথে ঢাকা মহানগর উত্তরের সভপতি করা হয় ইছহাক মিয়া ও সাধারণ সম্পাদক করা হয়েছে আনিচুর রহমান নাইমকে। আর ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুল হাসান রিপন ও সাধারণ সম্পাদক করা হয়েছে।
সংগঠনকে গতিশীল করতে কাজ করার কথা জানান নতুন নেতারা। নতুন সভাপতি নির্মল গুহ বলেন, প্রধানমন্ত্রী যে দায়িত্ব দিয়েছেন তা যথাযথভাবে পালন করব। সংগঠনকে সুসংগঠিত করব। আর সাধারণ সম্পাক আফজালুর রহমান বাবু বলেন, প্রধানমন্ত্রীর দেয়া দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করব।
প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে সেচ্ছাসেবক লীগ আগামীতে পরিচ্ছন্ন রাজনীতিতে থাকবে বলে অঙ্গীকার করেন নেতারা।
দ্রুতই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলেও জানান তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button