জাতীয়

ভূমিমন্ত্রীর সাথে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরীয় রাষ্ট্রদূত লি জ্যাং কেয়ান, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বুধবার, ৭ অক্টোবর সকালে সচিবালয়ে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাতে, ভূমিমন্ত্রী বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনা ও এর ডিজিটালাইজেশনের বিভিন্ন পরিকল্পনার ব্যাপারে রাষ্ট্রদূতকে অবহিত করেন।

ভূমিমন্ত্রী গত বছরের দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়োন এর সফল সফরের কথা স্মরণ করে, দু’দেশের মধ্যে কৌশলগত, বাণিজ্যিক ও বিশ্ব অংশীদারিত্বমূলক সম্পর্ককে আরও নিবিড় করার ব্যাপারে তাঁর দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

এসময় বাংলাদেশের দ্রুত শিল্পায়ন ও উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন রাষ্ট্রদূত লি জ্যাং কেয়ান। রাষ্ট্রদূত বলেন, “বাংলাদেশ দক্ষিণ কোরিয়ার অন্যতম অগ্রাধিকার সহযোগী দেশ”।

এদিকে, দক্ষিণ কোরীয় রাষ্ট্রদূতের সাথে সাক্ষাৎকার শেষে ভূমিমন্ত্রী তাঁর কার্যালয়ে ভূমি মন্ত্রণালয়ের ‘উদ্ভাবনী পুরস্কার ২০১৯-২০’ এবং ‘শুদ্ধাচার পুরস্কার ২০১৮-১৯’ প্রদান করেন।

‘ভার্চুয়াল রেকর্ড রুম’ ও ‘হাতের মুঠোয় ভূমিসেবা মোবাইল অ্যাপ’-এর জন্য ভূমি মন্ত্রণালয়ের উপসচিব মো: দৌলতুজ্জামান খাঁন ‘উদ্ভাবনী পুরস্কার ২০১৯-২০’ এর প্রথম ও দ্বিতীয় পুরস্কার অর্জন করেন। ‘অনলাইন ভূমি জরিপ ব্যবস্থাপনা’ বিষয়ে অবদান রাখার জন্য ঢাকার জোনাল সেটেলমেন্ট অফিসার মো: মোমিনুর রশীদ তৃতীয় পুরস্কার অর্জন করেন।

ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক মো: তসলীমুল ইসলাম এনডিসি, ভূমি মন্ত্রণালয়ের উপসচিব মো: দৌলতুজ্জামান খাঁন ও ভূমি মন্ত্রণালয়ের কম্পিউটার অপারেটর মো: জাহিদুল ইসলাম নিজ নিজ ক্যাটাগরিতে শুদ্ধাচার পুরস্কার ২০১৮-১৯ অর্জন করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button