জাতীয়

মন্ত্রীত্ব না পাওয়ার আক্ষেপ থেকে নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন মেনন- ওবায়দুল কাদের

মন্ত্রীত্ব না পাওয়ার আক্ষেপ থেকে রাশেদ খান মেনন গত নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি বলে মন্তব্য করেছেন বলে পাল্টা মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারন সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার ( ২০ অক্টোবর) সকালে সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি। ওবায়দুল কাদের বলেন ভোট শেষ হওয়ার এতদিন পর কেন উনি এই প্রশ্ন তুলেছেন। রাশেদ খান মেননের এই বক্তব্যের বিষয়ে চৌদ্দ দল থেকে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে এবং দল থেকেও জিজ্ঞেস করা হবে বলে জানান তিনি।

এ সময় যুবদল প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দলের সভাপতি যাকে চাইবেন তাকে মিটিং এ ডাকতে পারেন, সন্ধ্যার মিটিং এ ওমর ফারুক চৌধুরী থাকবেন কি না সেটা দলের সভাপতির সিদ্ধান্তের উপর নির্ভর করছে, আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর সম্মেলনের মধ্য দিয়ে এসব সংগঠনের নেত্বতৃে বিতর্কিত যারা রয়েছেন তারা অবশ্যই বাদ পড়বেন, তারা পূনরায় নেত্বতৃে অাসতে পারবেননা। যুবলীগের বয়সসীমা নিয়ে গঠনতন্ত্রে সংশোধন আসবে কীনা সে বিষয়েও অালোচনা হতে পারে বলে জানান তিনি।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির প্রশ্নে তিনি বলেন, কারাগার থেকে মুক্তির বিষয়ে পুরোপুরি আইনী বিষয় হলেও বিএনপি এটা নিয়ে রাজনীতি করছে, সরকারের উপর দায় চাপাচ্ছে , কিন্তু তার মুক্তি নিয়ে আন্দোলনের কথা মুখে বললেও এখনও বিএনপি কোনো আন্দোলন করে দেখাতে পারেনি। আন্দোলন করতে সরকার তাদের বাঁধা দিচ্ছেনা বলেও উল্লেখ করেন তিনি।

এ সময় প্রসঙ্গক্রমে সংরক্ষিত আসনের সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলি নিজের পরীক্ষা অন্যকে দিয়ে দেয়াটা অন্যায় করেছে, এ নিয়ে প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করা হবে বলে জানান ওবায়দুল কাদের।

মাদক, জুয়া ব্যবসার বিরুদ্ধে অভিযান প্রসঙ্গে বলেছেন, ক্যাসিনো কান্ডসহ কোন অাপরাধে কাউকে ছাড় দেওয়া হচ্ছে না। অনেকের বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে, ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে, বিদেশ যাওয়ায় নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button