রাজনীতি

এতো উন্নয়ন যারা দেখে না, তারা চোখ থাকতে অন্ধ: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করে যারা ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম চিরতরে মুছে দিতে চেয়েছিল তারাই আজ ইতিহাস থেকে চিরতরে মুছে গেছে বলে জানিয়েছেন ।

বুধবার (৩০ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণগ্রন্থাগার অধিদপ্তরে হাসুমণি’র পাঠশালা আয়োজিত ‘বঙ্গবন্ধুর উৎসব’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুকে যারা মুছে দিতে চেয়েছিল তারাই ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষেপ্ত হয়েছে।  যতদিন এই বাংলা থাকবে, যতদিন  পদ্মা মেঘনা থাকবে, যতদিন চন্দ্র সৃর্য ওঠবে, ততোদিন বঙ্গবন্ধুর নাম থাকবে। বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নাই। ইতিহাসের মহাফলকে এক অবিস্মরণীয় মহামানবের নাম বঙ্গবন্ধু। এর নাম কেউ মুছে ফেলতে পারবে না।

তিনি বলেন, ‘জয়বাংলা আর্ট ক্যাম্প’ এটা ভালো একটি উদ্যোগ, এই উদ্যোগ তরুণ প্রজন্মকে নিয়ে যাবে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের দিকে। আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যতে এবং তারাই বঙ্গবন্ধুর বাংলাদেশ গড়ে তুলবে। বাংলাদেশকে নিয়ে যাবে স্বপ্নের সিঁড়ি বেয়ে গন্তব্য স্থানে। আজকে হাসুমণি পাঠশালা যে আয়োজন করেছে এটা খুব ভালো উদ্যোগ এবং সৃজনশীল।

সেতুমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু আমাদের মাঝে বেঁচে নেই, তিনি স্বাধীনতা দিয়ে গেছেন। তার কন্যা শেখ হাসিনা দেশের নেতৃত্ব দিচ্ছেন। ভিশন ২০২১  ও ২০৪১ স্বপ্ন দেখিয়ে বাস্তবায়ন করে চলেছেন অবিরাম গতিতে। তাই তো বাংলাদেশ বিশ্বে উন্নয়নশীল দেশ। এছাড়া বাংলাদেশের নতুন প্রজন্মের স্বপ্নের পদ্মাসেতু, নিজস্ব টাকায় নির্মাণ করে সারা পৃথিবীকে দেখিয়ে দিয়েছেন আমরাও পারি। বঙ্গবন্ধুর বাংলাদেশও পারে।

পদ্মাসেতু উদ্ধোধন করার আর বেশি সময় নেই উল্লেখ ওবায়দুল কাদের বলেন, আর বেশি সময় নেই অপেক্ষা করুন, জুন মাসেই স্বপ্নের পদ্মাসেতু উদ্ধোধন করা হবে। এছাড়া দক্ষিণ এশিয়ায় একমাত্র টার্নেল  নদীর তলদেশে নির্মিত (কর্ণফুলি টানেল) শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে হতে যাচ্ছে ।

এবছরই তা শুভ উদ্ধোধন হবে এবং  নতুন প্রজন্মের স্বপ্নের মেট্রোরেলও (এমআরটি লাইন ৬) এবছর উদ্ধোধন করা হবে। শেখ হাসিনার নেতৃত্বের এতো উন্নয়ন যারা দেখে না, তারা চোখ থাকতে অন্ধ। তারা দিনের আলোতে রাতের অন্ধকার দেখে। বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময় বলেও যোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button