চট্রগ্রামজেলার খবর

চকোরিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুইজনকে হত্যা

সাদ্দাম হোসাইন, কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া উপজেলার মানিকপুর ইউনিয়নে আধিপত্য বিস্তার ও গত ইউপি নির্বাচনের বিরোধের জেরে মো. সেলিম (৪৩) ও শফিউল আলম (৪৪) কে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে একদল স্বশস্ত্র সন্ত্রাসী।

মঙ্গলবার ১৬ এপ্রিল রাত ৮টার দিকে উপজেলার সুরাজপুর মানিকপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড উত্তর পাড়া নবীন ক্লাব এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

নিহত মো. সেলিম ওই এলাকার নূর মোহাম্মদের ছেলে এবং নিহত শফিউল আলম একই এলাকার আবু সালামের ছেলে।

নিহত সেলিমের পিতা নুর মোহাম্মদ জানান, স্থানীয় ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জাহেদুল ইসলাম ও নিহত মো. সেলিমে মধ্যে গত ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা নিয়ে দ্বন্দ্ব চলে আসছে দীর্ঘদিন ধরে।

এর জের ধরে মঙ্গলবার রাত ৮টার দিকে মানিকপুর উত্তরপাড়া বাজার এলাকার নবীন ক্লাবের সামনে দাঁড়িয়ে থাকা অবস্থায় জাহেদুল ইসলাম ও তার ভাগিনা বাবুর নেতৃত্বে সওদাগর ঘোনা ও চরন দ্বীপ এলাকার একদল ভাড়াটে সন্ত্রাসীসহ অতর্কিত হামলা চালিয়ে কিরিচ দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ও গুলি করে সেলিম এবং শফিউল আলমকে মারাত্মক ভাবে জখম করে পালিয়ে যায়।

পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সেলিমকে মৃত ঘোষনা করেন এবং শফিউল আলমের অবস্থা গুরুতর হওয়ায় চমেক হাসপাতালে রেফার করা হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রাত সাড়ে বারটার দিকে শফিউল আলমের মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেনে সুরাজপুর মানিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিমুল হক।

প্রসঙ্গত, বিগত ইউপি নির্বাচনে বর্তমান মেম্বার জাহেদুল ইসলামের সাথে মোঃ সেলিম ও শফির বড় ভাই শামসুল আলম প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তখন থেকেই মুলত শত্রুতার সুত্রপাত হয়েছে বলে জানিয়েছেন এলাকাবাসী।

এ বিষয়ে চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী নিউজ নাউ বাংলাকে বলেন, নিহত সেলিম ও শফিউল আলম দুইজনই একটি হত্যা মামলার আসামী। এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের মধ্যে দ্বন্দ্বের জেরে এই হত্যার ঘটনা ঘটেছে। নিহতের মরদেহ ময়নতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। হত্যায় জড়িতদের ধরতে পুলিশ অভিযান চালানো হচ্ছে এবং দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button