খেলা

পর্দা নামলো শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস প্রতিযোগিতার

শেষ হলো বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশন আয়োজিত ‘শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস প্রতিযোগিতা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বাংলাদেশে আধুনিক ক্রীড়ার রূপকার শহীদ শেখ কামালের নামকরণে দেশব্যাপী আয়োজিত ২ মাস ব্যাপী এই প্রতিযোগিতা গত ১৪ জানুয়ারী শুরু হয়। ইউনিয়ন, উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা শেষে আজ শেষ হয়েছে দুই দিন ব্যাপী চূড়ান্ত পর্ব।

শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকসের সমাপ্তি

এই প্রতিযোগিতায় সারাদেশ ব্যাপী ৪৯৪টি উপজেলা পর্যায় শুরু হয়েছিল। পর্যায়ত্রমে ০২ (দুই) মাসব্যাপী এই প্রতিযোগিতা ইউনিয়ন ও উপজেলা প্রতিযোগিতা শেষ হওয়ার পরে সকল উপজেলার সমন্বয়ে ৬৪টি জেলায় প্রতিযোগিতা হয়ে বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতা হয়েছে। ৪৯৪টি উপজেলায় প্রায় ৩ লক্ষ ২০ হাজার অ্যাথলেট এই প্রতিযোগিতায় অংশগ্রহন করেছেন। সেখান থেকে পর্যায়ক্রমে ৮টি বিভাগীয় প্রতিযোগিতার ১ম ও ২য় স্থান অর্জনকারী মোট ৩৯০জন অ্যাথলেট ও ২৪জন ম্যানেজার/কোচ অংশগ্রহণ করেছেন। এই প্রতিযোগিতা ২ গ্রুপে ৩২টি ইভেন্টে অনুষ্ঠিত হচ্ছে। ক-গ্রুপ ৬ষ্ট থেকে ৮ম শ্রেনী (ছাত্র ও ছাত্রী) ৮টি ইভেন্ট এবং খ-গ্রুপ ৯ম-১০ম শ্রেণী (ছাত্র ও ছাত্রী) ২৪টি ইভেন্ট।

বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার সমাপনী ঘোষণা করেন প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব মোঃ সালাহ উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু ও মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব:) মোহাম্মদ শাসসুল আলম খান।

বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর রকিব মন্টুর সঞ্চালনায় সমাপনি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফেডারেশন সহ-সভাপতি ও প্রতিযোগিতা আয়োজন কমিটির আহবায়ক মোঃ ফারুকুল ইসলাম।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button