প্রবাসে

বঙ্গবন্ধুই বাংলাদেশ ,বাংলাদেশই বঙ্গবন্ধু -মুক্তিযোদ্বা ডা: সিরাজুল ইসলাম

জাতির জনক বঙ্গবন্ধুর ৪৪ তম শাহাদত দিবস পালন করে সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ । সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের শোক দিবস পালনের দু পর্বের অনুষ্টানের প্রথম পর্বে ছিল বঙ্গবন্ধুর পতিকৃতিতে পুষ্প স্তবক অর্পন । সেন্ট্রাল ফ্লোরিডার ও বি টির ডেইজ ইন হোটেলের বলরুমে বৃহস্পতিবার ১৫ আগষ্ট রাত ৮ টায় শোক দিবসের অনুষ্টান শুরু হয় ।

সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টাবৃন্দ , কার্যকরী পরিষদ , মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প স্তবক প্রদান করেন ।


দ্বিতীয়  পর্বে আলোচনায় সভাপতিত্বে করেন , সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সভাপতি জয়নাল চৌধুরী ও সভা পরিচলানা করেন সাবেক ছাত্রনেতা আনোয়ার হোসেন সেন্টু । কোরআন তেলাওয়াত  করেন উপদেষ্টা  সৈয়দ মাসুম ।
প্রধান অতিথির ব্ক্তব্য প্রধানমন্ত্রীর ব্যাক্তিগত চিক্যিসক মুক্তিযোদ্বা ডা: সিরাজুল ইসলাম বলেন,  বঙ্গবন্ধু এক বিশাল হৃদয়ের মানুষ ছিলেন । তিনি তার পুরোটা জীবনই দেশবাসীকে উ্যসর্গ করে গেছেন । আজ সারা দেশে পনের হাজার কোরআন খতম হয়েছে । তিনি বিশ্ব ইতিহাসে ঠিক ই স্থান করে নিবেন ।
বিশেষ অতিথির বক্তব্যে প্রকৌশলী ইকবাল হায়দার বলেন, ধানমন্ডির পাশাপাশি বাড়িতে থাকায় তাদের পরিবারের সাথে সখ্যতা ছিল । তিনি এক অনন্য মানুষ । হয়ত তিনি ইচেছ করেই তার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেন নি । তাকে কেউ মেরে ফেলতে পারে তিনি কল্পনাও করেন নি । তিনি খুব সাধারন ভাবে চলাফেরা করতেন । তাকে আল্লাহ জান্নাতের উচচ স্তরে স্থান দিবেন ।
শোক সভায় বঙ্গবন্ধুর জীবনের নানান দিক নিয়ে আলোচনা করেন , সাবেক ছাত্রনেতা ও সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা জালাল চৌধুরী নেপচুন , সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আজিজুর রহমান ও কাজী আফিস সুকন , ডা : আক্তার , সিনিয়র যুগ্ন সম্পাদক সাবেক ছাত্রনেতা নাজিমুল্লাহ লিটন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর কেন্দ্রীয় যুগ্ন বন ও পরিবেশ সম্পাদক সাংবাদিক জুয়েল সাদত প্রমুখ ।


সভাপতির বক্তব্য জয়নাল চে্ৗধুরী বলেন, বঙ্গবন্ধু আজ সারা বাংলাদেশের মানুষের সাথে মিশে আছেন । সব উন্নয়ন এ দেশের মানুষ সোনার বাংলাকে খুজে পাচেছ । ঢাকা বিশ্ববিদ্যালয়ে শেখ কামালের সাথে তার ব্যাক্তিগত পরিচয়ের নানা স্মৃতি চারন করেন ।
অনুষ্টানের শেষে ডা : সিরাজুল ইসলাম বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সকল এর জন্য মোনাজাত করেন । সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আনোয়ার হোসেন তার সমাপনি বক্তব্য জাতীয় শোক দিবসের অনুষ্টানে উপস্থিত হওয়ায় ও বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্বা প্রদর্শন করায় সকলকে ধন্যবাদ জানিয়ে সকলকে ডিনারের আহাবান জানিয়ে অনু্ষ্টানের সমাপ্তি টানেন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker