খেলা

আশা জাগিয়েও ৬২ রানে হেরে গেল পাকিস্তান

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৮তম ম্যাচে আজ (২০ অক্টোবর) অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল পাকিস্তান। সেখানে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারের খেলা শেষে ৯ উইকেট হারিয়ে ৩৬৭ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। ফলে পাকিস্তানের লক্ষ্য দাঁড়ায় ৩৬৮ রান। এই টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ৪৫.২ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ৩০৫ রান সংগ্রহ করে পাকিস্তান। ফলে ৬২ রানের জয় পায় প্যাট কামিন্সের দল।
শুক্রবার ব্যাঙ্গালুরু এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। অজি বধের মিশনে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে পাকিস্তান।
এ দিন পাকিস্তানের হয়ে একাই পাঁচ উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি। এতে তিনি খরচ করেন ৫৪ রান। তিনটি উইকেট নেন হারিস রউফ এবং একটি উইকেট নিয়েছেন উসামা মীর।
অজিদের দেয়া ৩৬৮ টর্গেটে ব্যাট করতে পাকিস্তানের হয়ে ইনিংস উদ্বোধন করেন আবদুল্লাহ শফিক ও  ইমাম-উল-হক। শুরু থেকে অজি বোলারদের দেখে-শুনে খেলে দলীয় ৮.৩ ওভারে প্যাট কামিন্স বলে আবদুল্লাহ শফিক সিঙ্গেল নিয়ে নিলে দলীয় অর্ধশত রান পার করে পাকিস্তান।
দলীয় ২৬.২ ওভারে ভুল করে বসেন অধিনায়ক বাবর আজম। ওই ওভারেরএডাম জাম্পার বলে প্যাট কামিন্স হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে পথে ফিরেছেন বাবর আজম। যাওয়ার আগে তিনি খেলেন ১৪ বলে ১৮ রান। বাবর আউট হওয়ার কিছুক্ষণ পরেই আউট হয়েছেন সৌদ শাকিল। দলীয় ৩৪.২ ওভারে প্যাট কামিন্সের বলে মার্কাস স্টয়নিসের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরের পথে হেঁটে গেছেন সৌদ শাকিল। যাওয়ার আগে তিনি খেলেন ৩১ বলে ৩০ রান। এরপর মাঠে নেমে আক্রমনাত্মক খেলতে থাকেন ইফতেখার।
দলীয় ৩৮.৫ ওভারে এডাম জাম্পার বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরের পথে হেঁটে গেছেন ইফতেখার আহমেদ। যাওয়ার আগে তিনি খেলেন ২০ বলে ২৬ রান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button