জেলার খবর

যশোরে আরও ১২ ডেঙ্গু রোগী ভর্তি

যশোরে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। রবিবার (৪ আগস্ট) যশোর জেনারেল হাসপাতালে আরও ১২ রোগী ভর্তি করা হয়েছে। সব মিলিয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৬৮ জন।

যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

ডেঙ্গু রোগ শনাক্তকরণ কিট নিয়ে সমস্যায় রয়েছে যশোর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ। এখনও পর্যন্ত সরকারিভাবে কিট পাওয়া যায়নি। কর্তৃপক্ষ আশা প্রকাশ করেছেন, আগামী ২-৩ দিনের মধ্যে তারা সরকারিভাবে কিট পাবেন।

যশোর সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে,গত ১৭ দিনে যশোর জেলায় মোট ১৪৮ ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এরমধ্যে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছে ১০৮ জন। যার মধ্যে ৫৭ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ জানিয়েছেন, শনিবার বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) কাছ থেকে ১০০ কিট পেয়েছেন। যারমধ্যে ৬৭টি গতদিনই ব্যবহার করা হয়েছে।

তিনি বলেন, ‘আশা করছি ২-৩ দিনের মধ্যে সরকারিভাবে কিট সরবরাহ করা হবে। তবে, যতক্ষণ না পর্যন্ত তা পাওয়া যাচ্ছে, ততক্ষণ আমরা নিজস্ব অর্থায়ন কিংবা জনসম্পৃক্ততার মাধ্যমে কিট সংগ্রহ করে ডেঙ্গু রোগীদের সেবা করে যাবো।’

তিনি বলেন, জেনারেল হাসপাতালে ডেঙ্গু রোগীদের কর্নার করা হয়েছে এবং সর্বোচ্চ সেবা দেওয়া হচ্ছে। যে কারণে যশোরে এখনও কোনও ডেঙ্গু রোগী মারা যায়নি। আর ঢাকায় রেফারও করা হয়নি খুব একটা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker