আন্তর্জাতিক

নিউইয়র্কে শোকাবহ আগস্টের মাসব্যাপী কর্মসুচীর উদ্বোধন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদ সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বুধবার দিবাগত রাত ১২:০১ মিনিটে শোকাবহ আগস্টের
প্রথম প্রহরে নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে মোমবাতি প্রজ্বলন ও জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে মাসব্যাপী কর্মসূচির শুরু করে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ ও আওয়ামীলীগ পরিবার | অনুষ্ঠান পরিচালনা করেন সেবুল মিয়া , সভাপতিত্ব করেন মনজুর চৌধুরী ।
উক্ত অনুষ্ঠানে বিভিন্ন বক্তা জাতির পিতা বঙ্গবন্ধু তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করেন । বক্তারা বলেন বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নের জন্য জননেত্রী শেখ হাসিনার কর্মপরিকল্পনা বাস্তবায়নের জন্য প্রবাস থেকে সকল প্রকার আন্দোলন সংগ্রামে অংশ অংশগ্রহণের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন ।
নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী সিদ্দিকী, আইন সম্পাদক এডভোকেট শাহ বখতিয়ার, শিল্প সম্পাদক ফরিদ আলম, নির্বাহী সদস্য শরিফ কামরুল হিরা , ইলিয়ার রহমান, কায়কোবাদ খান, বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান চৌধুরী

যুক্তরাষ্ট মহিলা আওয়ামীলীগ সভানেত্রী শাহনাজ মমতাজ,

যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহবায়ক শেখ জামাল হোসেন যুগ্ম আহবায়ক হেলিম উদ্দিন, যুবলীগ সদস্য শাহিন কামালী ।

যুক্তরাষ্ট্র শেখ হাসিনা মঞ্চের সভাপতি জালাল উদ্দিন জলিল ও সাধারন সম্পাদক কায়কোবাদ খান, নাদের মাস্টার ,
জাতীয় শ্রমিক লীগ যুক্তরাষ্ট্র শাখার সহ সভাপতি, গিয়াস উদ্দিন বিশ্বাস ,
যুক্তরাষ্ট্র আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাফিকুর রহমান তুরান

মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ মাইনউদ্দিন, যুগ্ন সাধারণ সম্পাদক । মোহাম্মদ হুমায়ূন কবির, যুক্তরাষ্ট্র, মুক্তিযোদ্ধ মুক্তিযোদ্ধা যুব কমান্ড সভাপতি এম এ মুহিত।

নিউ ইয়র্ক মহানগর যুবলীগের সভাপতি খন্দকার জাহিদুল ইসলাম , সাধারন সম্পাদক মাহমুদুর রহমান , হেলাল উদ্দিন , আনিসুর রহমান , জাকির রহমান , আজমুল আলী । যুক্তরাষ্ট্র ছাএলীগের সাবেক সহ সভাপতি শহিদুল ইসলাম, সাজ্জাদ হোসন ।
মৌন মিছিলর মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি হয় ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button