আন্তর্জাতিক

বিচারের দাবিতে মুম্বাই অভিমুখে কয়েক হাজার মুসলিমের যাত্রা

ক্ষমতাসীন বিজেপির এমএলএ এবং এক ধর্মীয় গুরুর বিচারের দাবিতে র‌্যালি নিয়ে মুম্বাই অভিমুখে যাত্রা করেছেন ভারতের মুসলিম সম্প্রদায়ের হাজার হাজার মানুষ। তাদের নেতৃত্ব দিয়েছেন সাবেক এমপি ইমতিয়াজ জলিল এবং বিভিন্ন সামাজিক-রাজনৈতিক দল।
টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, সোমবার সন্ধ্যায় কয়েকশ গাড়িতে করে ছত্রপতি সম্ভাজিনগর থেকে রওনা দেন তারা। এসব গাড়িতে থাকা প্রায় ১২ হাজার মুসলিম ওইদিন সন্ধ্যায় মুম্বাই টোল প্লাজায় পৌঁছান।
তারা বিজেপি এমএলএ নিতেশ রানে এবং ধর্মগুরু রামগিরি মহারাজের ‘ঘৃণামূলক বক্তব্যের’ বিচার চাইতে র‌্যালি করেছেন। রামগিরি মহারাজ ইসলাম ধর্ম এবং মহানবীকে নিয়ে কটুক্তি করেছেন। অপরদিকে নিতেশ রানে তাকে আস্কারা দিয়েছেন।
তবে মুম্বাইয়ের মুলুন্দ টোল প্লাজায় মুসলিমদের র‌্যালিটিকে আটকে দেওয়া হয়। ওই সময় বিভাগীয় কালেক্টর এবং অন্যান্য প্রতিনিধিদের কাছে নিজেদের দাবি-দাওয়া তুলে ধরেন তারা। সমাবেশ মুম্বাইয়ের মূল শহরে ঢুকে পড়লে বিপদ হতে পারে এই আশঙ্কায় প্রবেশমুখে ব্যারিকেড দেয় পুলিশ। এছাড়া সব ধরনের গাড়ি চলাচল বন্ধ করে দেয়।
সাবেক এমপি ইমতিয়াজ জলিল জানিয়েছেন, এমএলএ নিতিশ রানে এবং রামগিরি মহারাজের বিরুদ্ধে ঘৃণা ও বিদ্বেষ ছড়ানোর অভিযোগে একাধিক এফআইআর দায়ের হলেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে না। এ কারণে তারা এই র‌্যালি করেছেন। তিনি এই দুইজনকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন।

Related Articles

Leave a Reply

Back to top button