জাতীয়

কালশীতে বসুমতি বাসের অগ্নিকাণ্ডে জড়িত ৪ জন আটক

রাজধানীর মিরপুরের কালশী এলাকায় বসুমতি পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগের ঘটনায় সরাসরি জড়িত ৪ জনকে মিরপুর থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার রাতে র‌্যাব-৪ এর একটি দল রাজধানীর মিরপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে।

গত ১৮ নভেম্বর রাত আনুমানিক সাড়ে ১১ টার দিকে রাজধানীর মিরপুর কালশী সড়কে বসুমতি পরিবহনের বাসে কতিপয় দুস্কৃতিকারী ও সন্ত্রাসী অগ্নিসংযোগ করে পালিয়ে যায়।

আটকরা হলেন, আল মোহাম্মদ চাঁন (২৭), মো. সাগর (২৫), মো. আল আমিন ওরফে রুবেল (২৯) ও মো. খোরশেদ আলম (৩৪)। তারা বিএনপি’র কর্মী বলে জানিয়েছে র‌্যাব। তাদের গ্রামের বাড়ি বরিশাল, লালমনিরহাট, ফরিদপুর ও পঞ্চগড় জেলায় বলে জানা গেছে।
গ্রেফতারকালে তাদের কাছ থেকে ৫ টি মোবাইল ফোন সেট জব্দ করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারস্থ র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার প্রধান কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান।

তিনি জানান, সাম্প্রতিক সময়ে রাজনৈতিক দলসমূহের বিভিন্ন কর্মসূচীকে কেন্দ্র করে কতিপয় দুস্কৃতিকারী ও স্বার্থান্বেষী মহল হামলা ও নাশকতার মাধ্যমে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি করে জনমনে আতংক সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। গত ২৮ অক্টোবর রাজধানীতে বিভিন্ন রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র করে দুস্কৃতিকারী ও সন্ত্রাসীরা রাজধানীর কাকরাইল, পল্টন, ফকিরাপুল ও মতিঝিলসহ বিভিন্ন স্থানে সাধারণ মানুষের উপর নৃশংস কায়দায় হামলা চালায়। তারা গণপরিবহন, ব্যক্তিগত গাড়ি ও সরকারি বিভিন্ন যানবাহন ভাংচুর, অগ্নিসংযোগ করে। তারা প্রধান বিচারপতির বাসভবনে হামলা, আক্রমন, ভাংচুর করে। তাদের হামলায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, গণমাধ্যমকর্মী ও সাধারণ মানুষসহ অনেকে আহত এবং একজন পুলিশ কর্মকর্তা নিহত হন।

কমান্ডার খন্দকার আল মঈন জানান, দুস্কৃতিকারী ও স্বার্থান্বেষী মহলের অপতৎপরতার সাথে জড়িতদের সিসিটিভি ফুটেজ, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ভিডিও ফুটেজ ও অন্যান্য তথ্যাদি বিশ্লেষণ করে শনাক্তপূর্বক তাদের আইনের আওতায় নিয়ে আসতে নজরদারী অব্যাহত রেখেছে র‌্যাব।

 

Related Articles

Leave a Reply

Back to top button