আন্তর্জাতিক

সিডনির আকাশে দুই বিমানের সংঘর্ষ, নিহত ৩

অস্ট্রেলিয়ার সিডনির আকাশে দুটি বিমানের সংঘর্ষে তিনজন প্রাণ হারিয়েছেন। সিডনি থেকে প্রায় ৫৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে বাসল্যান্ডের বন্যাঞ্চলে শনিবার এ ভয়াবহ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে আল আরাবিয়া।
ঘটনার পরপরই পুলিশ, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স কর্মীরা বিধ্বস্ত বিমানগুলোর ধ্বংসাবশেষ এলাকায় পৌঁছে তল্লাশি কার্যক্রম শুরু করে। সংঘর্ষের পর একটি বিমান দ্রুত আগুনে পুড়ে যায়।
নিউ সাউথ ওয়েলস পুলিশের ভারপ্রাপ্ত পরিদর্শক তিমোথি কলম্যান জানান, সেসনা ১৮২ মডেলের একটি ছোট বিমানে দুই যাত্রী ছিলেন। এটি আরেকটি বিমানের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়। দ্বিতীয় বিমানে এক আরোহী ছিলেন। তবে তাদের পরিচয় সম্পর্কে বিস্তারিত তথ্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।
কলম্যান আরও বলেন, সংঘর্ষের পর প্রায় এক কিলোমিটার এলাকা জুড়ে বিমানের ধ্বংসাবশেষ ছড়িয়ে পড়ে এবং দুঃখজনকভাবে এ দুর্ঘটনায় কেউ বেঁচে নেই। তার এই বিবৃতি অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম এবিসি নিউজে প্রকাশিত হয়।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তারা আকাশ থেকে বিমানের ধ্বংসাবশেষ মাটিতে পড়তে দেখেন এবং সাহায্যের জন্য দুর্ঘটনাস্থলে ছুটে যান। এই দুর্ঘটনার তদন্ত শুরু করার নির্দেশ দিয়েছে অস্ট্রেলিয়ার ট্রান্সপোর্ট সেফটি ব্যুরো।

Related Articles

Leave a Reply

Back to top button