জাতীয়

শিশুদের জন্য একটি সুন্দর ও নিরাপদ ভবিষ্যত গড়তে হবে

সমাজকল্যাণ এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা শারমীন এস মুরশিদ বলেছেন, প্রতিটি শিশুর বিকাশ ও সামগ্রিক উন্নয়নে সবাই মিলে আজকের শিশুদের জন্য একটি সুন্দর ও নিরাপদ ভবিষ্যৎ গাড়তে হবে। তিনি প্রতিটি শিশুর সুষ্ঠু বিকাশ, সুরক্ষার জন্য সমাজ, প্রতিষ্ঠান ও অভিভাবকসহ সকলের দায়িত্বের ওপর গুরুত্বারোপ করেন।

আজ বুধবার (২৩ অক্টোবর) রাজধানীর বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২৪ অনুষ্ঠানে তিনি একথা বলেন। এবারের বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০২৪ এর প্রতিপাদ্য ‘প্রতিটি শিশুর অধিকার রক্ষা আমাদের অঙ্গীকার’।

অনুষ্ঠানে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. মাখদুমা নার্গিসের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক ড. আবু সালেহ মোস্তফা কামাল, বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুল আলম এবং অনুষ্ঠান উদযাপন কমিটির চেয়ারম্যান মাজেদা শওকত আলী প্রমুখ ।

উপদেষ্টা শারমীন এস মুরশিদ বলেন, শিশুদের জন্য একটি অংশগ্রহণমূলক পরিবেশ তৈরি করতে হবে। যেখানে তাদের মতামতকে সম্মান জানানো হবে এবং নীতিনির্ধারণে তা যথাযথভাবে বিবেচনা করা হবে। তিনি আরও বলেন, প্রতিটি শিশুর বিকাশ ও মৌলিক অধিকার নিশ্চিতে আইন ও নীতির জায়গায় আমরা কীভাবে সহযোগিতা করতে পারি, সেসব পরিকল্পনা নেওয়া যেতে পারে বলে তিনি উল্লেখ করেন।

পরে তিনি সপ্তাহব্যাপী বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে চিত্রাঙ্কন ও খেলাধুলা প্রতিযোগিতায় ২৪ জন শিশুকে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করেন।

এর আগে, উপদেষ্টা বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ কনফারেন্স রুমে এ প্রতিষ্ঠানের গৃহীত শিশু হাসপাতালে অসহায়, দুস্থ প্রতিবন্ধী শিশুদের পুষ্টি, চিকিৎসা ও পরিচর্যার ওপর বৃহত্তর কর্মযজ্ঞের একটি উপস্থাপন দেখেন।

Related Articles

Leave a Reply

Back to top button