রাজনীতি

মুক্তিযোদ্ধা সংসদে এখনও হাসিনার প্রেতাত্মারা ঘাপটি মেরে বসে আছে

মুক্তিযোদ্ধা দলের প্রতি আহ্বান জানিয়ে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেনছেন, ‘আজকে আমাদেরকে আবার নতুন করে সংঘঠিত হতে হবে। কারণ এখনো মুক্তিযোদ্ধা সংসদে শেখ মুজিবের প্রেতাত্মা, হাসিনার প্রেতাত্মারা ঘাপটি মেরে বসে আছে। ২৬ হাজার ভুয়া মুক্তিযোদ্ধা বানিয়ে যারা কোটি কোটি টাকা লুট করেছে তাদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা দল কর্মসূচি দেন রাস্তায় নামেন, এই ভুয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে।
সোমবার (২১ অক্টোবর) দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটিতে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মামলা প্রত্যাহার এবং শেখ হাসিনাকে বাংলাদেশে ফিরে আনার দাবিতে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
ফারুক বলেন, ‘আওয়ামী লীগ বাংলাদেশে গণতন্ত্রের নামে অগণতান্ত্রিক কার্যকলাপ করেছে। মইন ইউ আহমেদের সাথে চুক্তি করে তারেক রহমানকে বিদেশে পাঠিয়ে আওয়ামী লীগ ষড়যন্ত্র করে ক্ষমতায় এসেছিল।
অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি আহ্বান জানিয়ে সাবেক এই বিরোধী দলীয় চিফ হুইপ বলেন, ‘তারেক রহমানের মামলা অবিলম্বে প্রত্যাহার করে দেশে আনার ব্যবস্থা আপনাদের করতেই হবে। এটা সাধারণ মানুষের পাশাপাশি মুক্তিযোদ্ধাদের দাবি।
তিনি বলেন, ‘আমাদের নেতা তারেক রহমান বলেছেন দেশে পরিবর্তনের এসেছে, নতুন সরকার দায়িত্ব নিয়েছে, আমরা নতুন স্বাধীনতা পেয়েছি, কথা বলার স্বাধীনতা পেয়েছি, রাতে ঘুমানোর ব্যবস্থা হয়েছে, দেশে আয়না ঘর আর থাকবে না। শেখ মুজিবের প্রেতাত্মারা বাংলাদেশের ক্ষমতা আর নিতে পারবে না।
ফারুক বলেন, ‘আমাদের নেতা তারেক রহমান আরো বলেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল ক্ষমতায় যেতে চায় কিন্তু এমন ভোটে নয় যে ভোট দিনে না হয়ে রাতে হবে। এমন ভোটে নয় যে ২০১৪ সালের ১৫৪ জন বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছিল। আমরা এমন ভোট চাই যে ভোট দিনে হবে, আমার ভোট আমি দেব, মৃত ব্যক্তির ভোটে যেন কেউ এমপি নির্বাচিত না হয়।
মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাদেক খানের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মেজর অব: হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম,চেয়ারপারসনের উপদেষ্টা এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল,বিএনপির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক জয়নুল আবেদিন,মুক্তিযোদ্ধা দলের সাংগঠনিক সম্পাদক লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।

Related Articles

Leave a Reply

Back to top button