বিনোদন

টরন্টোতে মুগ্ধতায় মেহজাবীনের ‘সাবা’

টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৪৯তম আসরে ডিসকভারি প্রোগ্রামে বিভিন্ন দেশের নবাগত ও উদীয়মান পরিচালকদের প্রথম ও দ্বিতীয় পূর্ণদৈর্ঘ্য কাহিনিচিত্র জায়গা পেয়ে থাকে। এবারের আসরে নির্বাচিত হয়েছে বাংলাদেশের একমাত্র সিনেমা ‘সাবা’সহ ২৪টি চলচ্চিত্র। এরমধ্যে ২০টির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়েছে। যার মধ্যে রয়েছে মেহজাবীন চৌধুরী অভিনীত প্রথম সিনেমা ‘সাবা’-ও। মাকসুদ হোসেন পরিচালিত এই সিনেমার তিনটি শো হয় উৎসবে। এরমধ্যে দু’টিতে সরাসরি অংশ নিয়েছেন মেহজাবীন, নির্মাতা ও সহশিল্পী মোস্তফা মনওয়ার।
প্রথম কোনও বৈশ্বিক চলচ্চিত্র উৎসবে অভিনেত্রীর ব্যাজ গলায় ঝুলিয়ে অংশ নেন মেহজাবীন চৌধুরী। পুরো উৎসবজুড়েই তিনি ছিলেন দারুণ ছন্দে। কথা বলেছেন সিনেমা নিয়ে, বৈঠক করেছেন সিনেমা প্রফেশনালদের সঙ্গে, ক্যামেরাবন্দী হয়েছেন অদ্ভুত মুগ্ধতা নিয়ে।
তার মতে, ১৪ বছরের অভিনয় জীবনে এটি সেরা যাত্রা। যে যাত্রায় মুগ্ধতা ছাড়া আর কোনও চাওয়া-পাওয়ার হিসাব নেই।
উৎসবের ৪৯তম আসরে পিপল’স চয়েস অ্যাওয়ার্ড জিতে চমকে দিলো ‘দ্য লাইফ অব চাক’। যুক্তরাষ্ট্রের মাইক ফ্লানাগ্যানের পরিচালনায় এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন ব্রিটিশ তারকা টম হিডলস্টন। ২০২০ সালে প্রকাশিত স্টিফেন কিংয়ের উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে এটি। একজন সাধারণ হিসাবরক্ষকের জীবনের তিন অধ্যায়ের গল্প বলা হয়েছে এতে।

Related Articles

Leave a Reply

Back to top button