খেলা

শ্বাসরুদ্ধকর ম্যাচে হারল বাংলাদেশ

দক্ষিণ আফ্রিকার বাংলাদেশ ৪ রানে হেরে গেছে। সাম্প্রতিক সময়ে ব্যাটিংয়ে বাংলাদেশের সবচেয়ে বড় ভরসা তাওহীদ হৃদয় আর মাহমুদউল্লাহ রিয়াদ। সে দুজন আজও টাইগারদের বড় সময় ধরে পথ দেখিয়েছেন।

হৃদয়-মাহমুদউল্লাহ’র ৪৪ রানের দুর্দান্ত জুটিতে প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ও প্রায় ধরা দিচ্ছিল। কিন্তু না, একেবারে তীরে এসে তরী ডোবাল বাংলাদেশ। প্রোটিয়াদের কাছে হেরে গেছে ৪ রানে।
আফ্রিকার দেওয়া ১১৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো ছিল না টাইগারদের। টাইগারদের চাপ বাড়িয়ে দ্বিতীয় ওভারেই বিদায় নেন তানজিদ তামিম। এরপর দলীয় ২৯ রানে ফেরেন লিটন দাসও। সুবিধা করতে পারেননি সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্তরাও। পরে তাওহীদ হৃদয়ের ৩৭ এবং শেষ দিকে মাহমুদউল্লাহ রিয়াদের ২০ রানে ভর করে জয়ের পথেই ছিল টাইগাররা। তবে শেষ ওভারে তারা ১১ রানের সমীকরণ মেলাতে পারেনি। থেমে গেছে ১০৯ রানে।
এই ম্যাচ জিতলে সুপার এইটে ওঠার দৌড়ে এগিয়ে যেত বাংলাদেশ। এখন তাদের পরবর্তী দুটি ম্যাচে জয়ের লক্ষ্যে নামতে হবে। আজকের ম্যাচ দিয়ে যুক্তরাষ্ট্র অধ্যায় শেষ হলো টাইগারদের, বাকি দুই ম্যাচে শান্তরা নেদারল্যান্ডস ও নেপালের মোকাবিলা করবে ওয়েস্ট ইন্ডিজের কিংসটন ওভালে। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকা টানা তিন জয়ে সুপার এইট নিশ্চিত করে ফেলেছে।

Related Articles

Leave a Reply

Back to top button