অন্যান্য খবরজাতীয়

ডিজিটাল বিডিংয়ে গাড়ি কেনা-বেচা করছে ইউএসএসবি

বাংলাদেশে এই প্রথম বারের মত জাপান হাউজের পদ্ধতি অনুযায়ী ডিজিটাল বিডিং/ অকশনের মাধ্যমে গাড়ি কেনা-বেচার ভিন্ন রকম আয়োজন করেছে ইউসড-কার সিস্টেম সলুয়েশন বাংলাদেশ (ইউএসএসবি) লিমিটেড। যেখানে রয়েছে বাহারি গাড়ির মডেল। বিডিংয়ে গাড়ির ক্রেতা ও বিক্রেতা অংশগ্রহন করে।

আজ শুক্রবার (২৪ মে) রাজধানীর বকশিবাজার আলিয়া মাদ্রাসা মাঠে বিডিং অনুষ্ঠিত হয়।

ইউএসএসবি এর সিইও এবং চেয়ারম্যান আহমেদ উল্লাহ ফাহাদ নিউজ নাউ বাংলাকে বলেন, আমার জাপানের পদ্ধতিতে দেশে প্রথমবার ডিজিটাল বিডিংয়ে গাড়ি কেনা-বেচা শুরু করেছি। বাহিরের দেশে এভাবে ৩০/৪০ বছর ধরে সফলতার সাথে গাড়ি কেনা বেচা হচ্ছে।

সিইও বলেন, যেহেতু আমরা সবাই গাড়ি অনেক পছন্দ করি, গাড়ি চেঞ্জ করতে পছন্দ করি। এ প্লাটফর্মে মানুষ সহজে তার ব্যবহার করা গাড়ি পরিবর্তন করতে পারবে।

গাড়ি বিক্রির পদ্ধতি সম্পর্কে তিনি বলেন, আমাদের ইউএসএসবি ওয়েবসাইটে গাড়ির ক্রেতারা রেজিষ্ট্রেশন করে আসছে। বিক্রেতারা আমাদের ওয়েবসাইটে আগে রেজিষ্ট্রেশন করে, পরে অকশনের দুই দিন আগে ইন্সপেকশনের জন্য তারা গাড়ি নিয়ে আসে। গাড়ির প্রয়োজনীয় ডকুমেন্টস ও অনান্য বিষয় যাচাই বাছাই করে এখানে গাড়ি বিক্রির অনুমোদন দেওয়া হয়। এখানে সকল গাড়ির জন্য একই চার্জ নির্ধারিত করা হবে। আমরা এবারই প্রথম তাই শুধু প্রাইভেট কার নিয়ে শুরু করেছি, এর পরে আমার ট্রাক, জিপ অনান্য গাড়ি নিয়ে কাজ করবো।

উপস্থিত এক ক্রেতা বলেন, গাড়ি ক্রেতা ও বিক্রেতাদের জন্য সুন্দর একটা প্লাটফর্ম, যেখানে ক্রেতা ও বিক্রেতা কারোর প্রতারিত হবার সুযোগ নাই। সরকারি বিক্রেতা থেকে গাড়ি কেনা যাবে।

উপস্থিত ঢাকা চেম্বার অফ  কমার্সের ফরমাল ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব মোহাম্মদ আলাউদ্দিন মালিক বলেন, আমি এখানে এসে আনন্দিত। এ প্লাটফর্মে ক্রেতা ও বিক্রেতার প্রতারিত হবার সুযোগ নেই। আশা করি ভবিষ্যতে তারা জাপান থেকে সরাসরি গাড়ির অকশন করতে পারবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button