অর্থ বাণিজ্যপুঁজিবাজার

বিএসইসির ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পুরস্কার’ পেল ১১ ব্যক্তি-প্রতিষ্ঠান

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের পুরস্কার পেয়েছে ১১ ব্যক্তি এবং প্রতিষ্ঠান। স্বাধীনতা সুবর্ণজয়ন্তী ও শুদ্ধাচারে চারটি ক্যাটাগরিতে এসব ব্যক্তি প্রতিষ্ঠানকে পুরস্কার দেয়া হয়।

বুধবার (২২ মে) সন্ধ্যায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে পুঁজিবাজারে নারী ও স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার ২০২৩ শীর্ষক অনুষ্ঠানে বিজয়ী পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. শিরীন শারমিন চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান। স্বাগত বক্তব্য রাখেন বিএসইসি কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ আর ধন্যবাদ জ্ঞাপন করেন কমিশনার ড. রুমানা ইসলাম।

যে ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠান পুরস্কার পেল

শুদ্ধাচার ক্যাটাগরিতে ২ থেকে ৯ম গ্রেডে পুরস্কার পেয়েছেন বিএসইসির অতিরিক্ত পরিচালক মোহাম্মদ রকিবুর রহমান, ১০ম থেকে ১৬তম গ্রেডে পুরস্কার পেয়েছেন ব্যক্তিগত কর্মকর্তা সমীর ঘোষ এবং ১৭তম থেকে ২০তম গ্রেডে পুরস্কার পেয়েছেন অফিস সহায়ক মো. সুজন আলম।

বাজার মধ্যস্থকারী প্রতিষ্ঠান সমূহের মধ্যে স্টক ব্রোকার, মার্চেন্ট ব্যাংকার এবং অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিকে পুরস্কার দেওয়া হয়।

স্টক ব্রোকার ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে আইডিএলসি সিকিউরিটিজ লিমিটেড, দ্বিতীয় ব্র‍্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড এবং তৃতীয় শান্তা সিকিউরিটিজ লিমিটেড।

মার্চেন্ট ব্যাংকার ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড, দ্বিতীয় পুরস্কার ইসলামি ব্যাংক ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং তৃতীয় পুরস্কার পেয়েছে সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেস লিমিটেড।

সর্বশেষ অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি ক্যাটাগরিতে প্রথম পুরস্কার একাশিয়া এসআরআইএম লিমিটেড, দ্বিতীয় আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button