শিক্ষা

দেশী উদ্যোক্তাদের প্রশিক্ষন প্রদানে বিওইএ ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মধ্যে চুক্তি

দেশের অন্যতম ব্যতিক্রমধর্মী শিক্ষা প্রতিষ্ঠান, বাংলাদেশ অনলাইন এন্ট্রেপ্রেইনার্স এসোসিয়েশন (বি ও ই এ) এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এর যৌথ উদ্যোগে দেশব্যাপি একটি নতুন শিক্ষা কার্যক্রম চালু হতে যাচ্ছে। যে কার্যক্রমের মূল উদ্দেশ্য থাকবে ভবিষ্যতের উদ্যোক্তাদের সামর্থ্য বৃদ্ধি।
গত ২৯ এপ্রিল, সকাল ১১ টায় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সেমিনার হলে “ভবিষ্যতের উদ্যোক্তাদের সামর্থ্য বৃদ্ধি: অনলাইন উদ্যেক্তাদের সম্ভাবনার দ্বার উন্মোচন” শীর্ষক আলোচনা সভায়  যৌথ উদ্যোগের সমঝোতা চুক্তি সাক্ষর অনুষ্ঠিত হয়। এতে দেশজুড়ে অনলাইন উদ্যেক্তাদের নানাবিধ বিষয়ে সার্টিফিকেট ভিত্তিতে শিক্ষাকার্যক্রমের অপার সম্ভাবনার সুত্রপাত হতে যাচ্ছে। বিশেষ এই আলোচনা সভায় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়-এর ভাইস চ্যান্সেলর প্রফেসর সৈয়দ হুমায়ুন আখতার এই চুক্তি স্বাক্ষরকে সময়োপযোগী উদ্যোগ বলে অভিহিত করেন।
বাংলাদেশ অনলাইন এন্ট্রেপ্রেইনার্স এসোসিয়েশন (বি ও ই এ)-এর প্রেসিডেন্ট মোস্তারি মোরশেদ স্মৃতি এই উদ্যাগের সাফল্যেও নিশ্চয়তা দিয়ে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কে সাধুবাদ জানান এবং অচিরেই এর কার্যক্রমের প্রসারের অঙ্গীকার ব্যক্ত করেন। চুক্তি সাক্ষর আনুষ্ঠানে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর সৈয়দ হুমায়ুন আখতার, প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর মাহবুবা নাসরীন, ওপেন স্কুল এর ডীন প্রফেসর ডঃ সাবিনা ইয়াসমীন, রেজিস্ট্রার ডঃ মোঃ শফিকুল আলম, প্রফেসর ডঃ রাফসান মাহমুদ (ওপেন স্কুল), সহযোগি অধ্যাপক মেহেরিন মুসজারিন রত্না (ওপেন স্কুল), সহযোগি অধ্যাপক ডঃ মোঃ শহিদুর রহমান (ওপেন স্কুল), ডঃ মোঃ আব্দুস সাত্তার, সহযোগি অধ্যাপক (ওপেন স্কুল), সহকারী অধ্যাপক ডঃ মোঃ মিজানুর রহমান (ওপেন স্কুল), প্রফেসর সৈয়দ হুমায়ুন আখতার সহ আরো অনেকে।
এছাড়াও বাংলাদেশ অনলাইন এন্ট্রেপ্রেইনার্স এসোসিয়েশন (বি ও ই এ) এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন, বি ও ই এ এর প্রেসিডেন্ট মোস্তারি মোরশেদ স্মৃতি, ভাইস প্রেসেডেন্ট অর্পিতা চৌধুরী, সাধারণ সম্পাদক আখতারুজ্জামান মিঠু,  যুগ্ম সম্পাদক মাজেদা মোরশেদ ডেইজি, পরিচালক  শুভ্র দেব, ও অর্থ বিষয়ক পরিচালক ডাঃ জাহিদুল ইসলাম। উভয় প্রতিষ্ঠানের বরাত দিয়ে বলা হয়েছে যে এই কার্যক্রম দেশজুড়ে নবীন বা অভিজ্ঞ নির্বিশেষে সকল অনলাইন উদ্যোক্তাদের বিভিন্ন ক্ষেত্রে নিজেদের দক্ষতা বৃদ্ধিতে ব্যাপক সহায়তা করবে। উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের দূর শিক্ষণ কাঠামোর বদৌলতে এই কার্যক্রম দ্রুত এবং সহজেই দেশব্যাপি গ্রহণযোগ্য হয়ে উঠবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button