চট্রগ্রামজেলার খবর

পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

সাদ্দাম হোসাইন, কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়া উপজেলা প‌রিষদ নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিন পর্যন্ত মোট ২১ জন প্রার্থী অনলাইনে মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম।

আগামী ২১ মে অনুষ্ঠিতব্য ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপে পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এর ম‌ধ্যে চেয়ারম্যান পদে ৯ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও ম‌হিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন সহ মোট ২১ জন আবেদন করেছেন।

সহকারী রিটার্নিং অ‌ফিসার ও উপজেলা নির্বাচন অ‌ফিসার মো. রেজাউল করিম নিউজ নাউ বাংলাকে জানান, রোববার (২১ এপ্রিল) মনোনয়নপত্র দা‌খিলের শেষ দিন পর্যন্ত চেয়ারম্যান পদে সাবেক দুই বারের উপজেলা চেয়ারম্যান শাফায়াত আজিজ রাজু, উপজেলা যুবলীগের সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামী লীগের নেতা ড. মোহাম্মদ আশরাফুল ইসলাম সজিব, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, জেলা আওয়ামী লীগের সদস্য এসএম গিয়াস উদ্দিন, উপজেলা আ.লীগের সহ সভাপতি কে এম মহিউদ্দিন বাবর মুকুল, উপজেলা যুবদলের সভাপতি মুনতাসীর কামরান জাদিদ মুকুট, উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের সহধর্মিণী সমাজ সেবিকা রুমানা আক্তার, ডিস নুরুল আমিন মনোনয়নপত্র দা‌খিল করেছেন।

এছাড়াও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান আজিজুল হক, উপজেলা আ’লীগের সাবেক আহ্বায়ক কমিটির সদস্য নাছির উদ্দীন বাদশা, উপজেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি আসাছান উল্লাহ, সদর ইউপির সাবেক প্যানেল চেয়ারম্যান মাহাবুল করিম, উপজেলা ছাত্র লীগের সাবেক সভাপতি মমতাজুল ইসলাম, আ’লীগ নেতা শাহাব উদ্দিন জাদদারী, ব্যবসায়ী হেলাল উদ্দিন ছিদ্দিকী মনোনয়নপত্র দা‌খিল করেছেন।

ম‌হিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম, সাংবাদিক জহিরুল ইসলামের সহধর্মিণী ইয়াসমিন সুলতানা, পেকুয়া সমবায় কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহবায়ক নুরুল আবচারের সহধর্মিণী রাজিয়া সুলতানা, ফাতেমা বেগম ও আজমীর নুরে জান্নাত মনোনয়ন জমা দিয়েছেন।

এ‌দিকে শেষ পর্যন্ত উপজেলা প‌রিষদ নির্বাচনে বিএন‌পি-জামায়াত অংশ না নিতে দলীয় নেতাদের নির্দেশনা দিলেও পেকুয়ায় তারই ব্যতিক্রম।

উপজেলা নির্বাচনে অংশ না নেওয়ার কেন্দ্রীয় বিএনপির ঘোষণাকে অমান্য করে পেকুয়ায় বিএনপি নেতারা উপজেলা নির্বাচনে অংশ নিতে যাচ্ছে বিষয়ে জানতে উপজেলা বিএনপির সভাপতি ও সদর ইউপির চেয়ারম্যান বাহাদুর শাহ ও সাধারণ সম্পাদক ইকবালের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে মুঠোফোনে কল দিলেও কল রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এদিকে, পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাশ জানিয়েছেন, আগামী ২৩ এপ্রিল বিভিন্ন প্রার্থীর দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই বাচাই করা হবে। ২৪-২৬ এপ্রিল মনোনয়নপত্র বাচাইয়ে রিটানিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধ আপিল দায়ের, ২৭-২৯ এপ্রিল আপিল নিষ্পত্তি, ৩০ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন, ২ মে বৈধ প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ এবং ২১ মে পেকুয়া উপজেলার সবকটি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button