জাতীয়

মালামাল ক্রয় সংক্রান্ত পরিকল্পনার তালিকা চাইলো স্থায়ী কমিটি

নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি আগামী ২ থেকে ৩ বছরে কী কী মালামাল ক্রয় করবে, তার পরিকল্পনার তালিকা দিতে নির্দেশনা দিয়েছে নৌ পরিবহন মন্ত্রণালয়ের আওতাধীন বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসিকে।
বৃহস্পতিবার (১৮ এপ্রিল) জাতীয় সংসদ ভবনে দ্বাদশ জাতীয় সংসদের নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন মাহফুজুর রহমান।
বৈঠকে কমিটির সদস্য নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, এম. আবদুল লতিফ, গোলাম কিবরিয়া টিপু, মো. জাকারিয়া, ফিরোজ আহম্মেদ স্বপন, হাবিবুন নাহার, মো. আওলাদ হোসেন এবং ঝর্ণা হাসান অংশগ্রহণ করেন। সভায় প্রথম বৈঠকের কার্যবিবরণী অনুমোদন ও নিশ্চিত করা হয় এবং ১ম বৈঠকে গৃহীত সিদ্ধান্তের অগ্রগতি ও বাস্তবায়ন সম্পর্কে আলোচনা হয়।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিটিএ), বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিটিসি) এবং বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি) এর সার্বিক বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়। আগামী ২/৩ বছরে কী কী মালামাল ক্রয় করার পরিকল্পনা রয়েছে তার একটি তালিকা পরবর্তীতে স্থায়ী কমিটির বৈঠকে উপস্থাপনের জন্য বিআইডব্লিউটিএ এবং বিআইডব্লিউটিসিকে নির্দেশনা দেওয়া হয়।
নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বিআইডব্লিউটিএ এর চেয়ারম্যান, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান, বাংলাদেশ শিপিং কর্পোরেশন এর ব্যবস্থাপনা পরিচালক, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button