জাতীয়লিড স্টোরি

প্রস্তুত জাতীয় ঈদগাহ, আজ পরিদর্শনে যাবেন মেয়র তাপস

রোজা শেষে চাঁদ দেখা সাপেক্ষে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। ঈদের উৎসবকে সামনে রেখে সুপ্রিম কোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এখন চলছে প্রবেশ গেটে নান্দনিক তোরণ নির্মাণ ও সাজসজ্জার কাজ। প্রতিবারের মতো এবারও জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাতের আয়োজন করছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

সোমবার (৮ এপ্রিল) সরেজমিনে দেখা গেছে, ঈদগাহে বৃষ্টি ও রোদ ঠেকাতে সামিয়ানা ও ত্রিপল টাঙানো শেষে চলছে সিসি ক্যামেরা ও ফ্যান লাগানোর কাজ। চাঁদ দেখার পর মেঝেতে কার্পেটিংয়ের কাজ করা হবে। এছাড়া বৃষ্টি হলে নির্বিঘ্নে নামাজ আদায় করতে পারেন মুসল্লিরা। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

ঈদগাহের বাইরে দেখা গেছে মূল গেটসহ আশপাশের এলাকা সাজানো হয়েছে রঙ-বেরঙের কাঠামোয়। এবার ২৫ হাজার ৪০০ বর্গমিটার আয়তনের মূল প্যান্ডেলে একসঙ্গে ৩৫ হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। এছাড়া মূল প্যান্ডেলের বাইরেও অন্তত ৫০ হাজার মানুষ নামাজ পড়বেন ধরে নিয়ে নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

এদিকে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ফজলে নূর তাপস ঈদগাহ সার্বিক প্রস্তুতি দেখতে পরিদর্শনে যাবেন আজ মঙ্গলবার (৯ এপ্রিল)। পরিদর্শনকালে কোনো কাজ অসম্পূর্ণ থাকলে পরামর্শ দেবেন তিনি। সে অনুযায়ী যাবতীয় ব্যবস্থা নেওয়া হবে।’

জাতীয় ঈদগাহের এ ঈদ জামাতে রাষ্ট্রপতি, প্রধান বিচারপতি, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, মেয়র, দেশি-বিদেশি কূটনৈতিক ব্যক্তিসহ ঊর্ধ্বতন ব্যক্তিরা অংশ নিয়ে থাকেন। ঈদগাহে পুরুষের পাশাপাশি থাকছে নারীদের জন্য আলাদা ব্যবস্থা। তৈরি করা হয়েছে অস্থায়ী অজুখানা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button