খেলা

বাংলাদেশকে ১৫৬ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৬ উইকেটে ১৫৫ রান৷

আজ বৃহস্পতিবার, মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে নিগার সুলতানা জ্যোতিদের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যালিসা হিলি। এরপর ব্যাট হাতে হিলির ৪৫ এবং শেষদিকে তালিয়া ম্যাকগ্র্যাথের ৪৩ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৫ রানের সংগ্রহ পেয়েছে অস্ট্রেলিয়া।

টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিলেন দুই অজি ওপেনার। হিলি এবং বেথ মুনি মিলে স্কোরবোর্ডে তলেন ৩৯ রান। তবে এরপরই ব্যক্তিগত ১০ রানেই সাজঘরে ফিরেন মুনি। এদিকে মুনি ফিরলেও আজ ব্যাট হাতে দুর্দান্ত খেলেছেন অধিনায়ক হিলি।

টাইগ্রেস বলারদের সামলে তিনি আজ মারকুটে এক ইনিংসই খেলেছেন। ২৯ বল খেলে ৬ চার আর ২ চারে তিনি করেছেন ৪৫ রান। তবে ফিফটি করার আগেই তাঁকে ফিরতে হয়েছে নাহিদা আক্তারের বলে আউট হয়ে।

এরপর দ্রুত অজিদের আরও কয়েকটি উইকেট তুলে নিয়েছিলেন বাংলাদেশী বোলাররা। তবে শেষদিকে অজিদের দলের হাল ধরেছিলেন টালিয়া। টাইগ্রেস বলারদের সামলে তিনি খেলেছেন ২৯ বলে ৪৩ রানের ইনিংস। শেষদিকে তাঁর এই ঝড়ো ইনিংসেই ৬ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৫৫ রানের সংগ্রহ পায় অজিরা। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নিয়েছেন নাহিদা।

প্রথমবারের মত বাংলাদেশ সফরে এসেই ওয়ানডে সিরিজের তিন ম্যাচেই দুর্দান্ত জয় পেয়েছিল অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। এরপর টি-টোয়েন্টি সিরিজও ইতোমধ্যেই জিতে নিয়েছে অজিরা।

তিন ম্যাচ সিরিজের প্রথম দুইটি জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে সফরকারীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button