জাতীয়

যানজট নিরসনে ক্যামেরা মনিটরিং ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঈদে ঘরমুখো মানুষের যাত্রা স্বস্তিদায়ক ও নির্বিঘ্ন করতে যানজট নিরসনে ক্যামেরা মনিটরিং করে ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে ড্রোনও ব্যবহার করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

ঈদে আইনশৃঙ্খলা পরিস্থিতি, গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতাদি পরিশোধ ও ছুটি, সড়ক-মহাসড়কে নিরাপদ ও যানজট মুক্ত রাখা বিষয়ে সোমবার (১ এপ্রিল) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ঈদযাত্রা শুরু হলেই মহাসড়কে যানবাহনের চাপ বাড়ে। ক্ষণে ক্ষণে সৃষ্টি হয় যানজট। কোথাও আবার তীব্র আকার ধারণ করে। তাই এবার ঈদে ঘরমুখো মানুষের যাত্রা স্বস্তিদায়ক ও নির্বিঘ্ন করতে যানজট নিরসনে ক্যামেরা মনিটরিং করে ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে ড্রোনও ব্যবহার করা হবে।
তিনি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সাদা পোশাকেও পুলিশ থাকবে। বিশেষ এলাকা ও স্থাপনায় নিরাপত্তা জোরদার করা হবে। চাঁদাবাজি নিয়ন্ত্রণে কঠোর থাকবে পুলিশ।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ঈদে শ্রমিকদের বেতন-বোনাস দেয়ার বিষয়ে বিজিএমইএ-বিকেএমইএ সম্মত হয়েছে। আর শ্রমিক-মালিক আলোচনা করে ছুটি ঠিক করবেন। ধাপে ধাপে ছুটি নিতে পারবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button