রাজনীতি

আজ বিএনপির বিক্ষোভ পদযাত্রা, আ.লীগের শান্তি সমাবেশ

১০ দফা দাবিতে রাজধানী ঢাকাসহ সারা দেশের সব মহানগরের থানায় থানায় বিএনপির বিক্ষোভ পদযাত্রা আজ। অন্যদিকে বিরোধী দলগুলোর এই কর্মসূচির প্রতিবাদে রাজধানীসহ সারা দেশে বিক্ষোভ মিছিল এবং ছয়টি স্থানে ‘শান্তি সমাবেশ’ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

শনিবার (৪ মার্চ) সকাল থেকে পৃথকভাবে এই কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ-বিএনপি।

ঢাকা মহানগর আওয়ামী লীগ জানিয়েছে, ঢাকায় আজ ১০টি জায়গায় সমাবেশ করবে মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ। চারটি হবে উত্তরে। আর দক্ষিণে ছয়টি স্থানে নির্বাচনী আসন ধরে সমাবেশ হবে। সব থানা থেকে নেতা-কর্মীরা মিছিল নিয়ে এই ছয় সমাবেশে যোগ দেবেন।

বেলা তিনটায় এসব সমাবেশ করার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ।

আবার বিএনপির পদযাত্রা হবে বেলা দুইটায়। জানা গেছে, ঢাকার ৫০টি থানাতেই এ পদযাত্রার কর্মসূচি রাখা হয়েছে।আজকের পদযাত্রা কর্মসূচি থেকে নতুন করে আবার ১১ মার্চ পদযাত্রা কর্মসূচি ঘোষণা করবে বিএনপিসহ তাদের যুগপৎ আন্দোলনের সঙ্গীরা। বিএনপির দপ্তরে থেকে জানানো হয়, শনিবার (৪ মার্চ) ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণসহ নারায়ণগঞ্জ, গাজীপুর, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, রংপুর, সিলেট, ময়মনসিংহ, ফরিদপুর ও কুমিল্লা মহানগরের থানায়-থানায় একযোগে পদযাত্রা কর্মসূচি পালন করবে বিএনপি।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেন, পদযাত্রা কর্মসূচি সফল করতে সর্বাত্মক প্রস্তুতি রয়েছে মহানগরে বিএনপির।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button