চট্রগ্রামজেলার খবর

চট্টগ্রামের আনোয়ারায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

বশির আলমামুন, চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ১১টায় উপজেলা মাঠে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আনোয়ারা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মৃণাল কান্তি ধর, বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, আনোয়ার উপজেলার কমান্ডার ( ভারপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান।

অনুষ্ঠানের সভাপত্বিত করেন, আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার, মো: ইশতিয়াক ইমন। আর অনুষ্ঠানের সঞ্চালনা করেন
উপজেলা সহকারী কমিশন (ভূমি) মো: আবদুল্লাহ আল মুমিন।

মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় শেষে সকল মুক্তি যোদ্ধাদের হাতে উপজেলার পক্ষে থেকে পুরস্কার তুলে দেন।

আলোচনা সভায় বক্তারা, স্বাধীনতা দিবসে হাজার বছরের শ্রেষ্ঠ বাংঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে,স্বরণ করার পাশাপাশি জাতীয় চার নেতা, আতাওর রহমান খাঁন কায়ছার, আক্তারুজ্জামান চৌধুরী বাবু সহ ৩০ লক্ষ শহীদদের শ্রদ্ধা ভরে স্মরণ করেন।

বলেন, শহীদ মুক্তি যোদ্ধারা আমাদের কাছে স্বরনী। শহীদদের তাজা রক্তের বিনিময়ে আজ আমরা সুন্দর দেশ পেয়েছি। ধন্যবাদ জানান মুক্তিযোদ্ধাদের পাশাপাশি যে অক্লান্ত পরিশ্রম ও মেধাদিয়ে এরকম সুন্দর একটি দেশ পরিচলনা করছেন জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা কে।

বক্তারা আরো বলেন, এদেশে কিছু মানুষ মুক্তি যোদ্ধাদের ভাতা উপর নজর দেন, তাদের চিন্তা করা উচিত, মুক্তি যোদ্ধাদের তাজা রক্তের বিনিময়ে এই দেশ পেয়েছি ওদের ২০ হাজার নয় ২০ লক্ষ দিলে তাদের ঋণশোধ করা যাবে না, যত দিন বাংলাদেশ থাকবে ততদিন মুক্তিযোদ্ধাদের সম্মান এই দেশে অক্ষুন্ন থাকবে।

এতে আরো উপস্থিত ছিলেন, আনোয়ারা প্রেসক্লাবের সভাপতি মোজাম্মেল হক,সাধারণ সম্পাদক ফৌজুল আজাদ চৌধুরী, ইমরান বিন ইসলাম, মো রাজু, মো জামাল,সুশ্বান্ত, মো মহিউদ্দিন প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button