অর্থ বাণিজ্যজাতীয়

৫ বছরে এমারেল্ড অয়েলের প্রতিটি শেয়ারের দাম ৫ হাজার টাকা হবে: মিনোরির কর্ণধার মিয়া মামুন

শামীমা দোলা : এমারেল্ড অয়েলের প্রতি শেয়ারের দাম আগামী ৪ থেকে ৫ বছরের মধ্যে ৫ হাজার টাকা হবে। ১০ টাকার প্রতিটি শেয়ারের দাম কিভাবে ২শ টাকা হলো এমন প্রশ্ন যারা করছেন, তাদের উদ্দেশ্যে বলব, শেয়ারের দাম এখনো কিছুই বাড়েনি। নিউজ নাউ বাংলার সাথে আলাপচারিতায় এমন কথা বলেছেন প্রতিষ্ঠানটির কর্ণধার, বাংলাদেশী বংশোদ্ভূত জাপানী ব্যবসায়ী মিয়া মামুন।

লিপিং জায়ান্ট কৃষিখাত বদলে দেবে বাংলাদেশের অর্থনীতি: মিনোরী বাংলাদেশের কর্ণধার মিয়া মামুন

তিনি বলেন, কোম্পানীর মৌলভিত্তির উপর শেয়ারের দাম বাড়ে। আমরা চালের কুড়া থেকে তেল তৈরি করবো। ৭০ টাকা কেজি চালের বাই প্রডাক্ট ফেলে দেয়া কুড়া থেকে তেল তৈরি করবো। ৭০ টাকা চালের কুড়া দিয়ে ৫ শ টাকা মূল্যের তেল তৈরি করলে তার শেয়ারের দাম কেনো ৫ হাজার টাকা হবে না, এমন প্রশ্ন রাখেন। তিনি একটি কোম্পানির নারকেল তেলের উদাহরণ টেনে বলেন, সে কোম্পানির ১০ টাকা মূল্যের প্রতিটি শেয়ারের দাম ২৪ শ টাকা হতে পারলে এমারেল্ড অয়েল কোম্পানির শেয়ারের দাম কেনো ৫ হাজার টাকা হবে না?

মিয়া মামুন আশা প্রকাশ করেন এমারেল্ড অয়েল কোম্পানির পোর্টফলিও আগামী ৪/ ৫ বছরের মধ্যে ৫ হাজার কোটি টাকা হবে। তিনি বলেন, ৫ বছর আগে যখন ২০১৭ সালে আমি কোম্পানি কিনে নেই তখন সেখানে কোনো উৎপাদন হতো না, শেয়াল ঘুমাতো। এখন সেখানে উৎপাদন হচ্ছে।

লিপিং জায়ান্ট কৃষিখাত বদলে দেবে বাংলাদেশের অর্থনীতি: মিনোরী বাংলাদেশের কর্ণধার মিয়া মামুন

শেয়ারের দাম বৃদ্ধির পেছনে কারসাজির অভিযোগের জবাবে তিনি বলেন, আমি ওপেন চ্যালেঞ্জ দিলাম। কাউ পারলে কারসাজি হয়েছে এটা প্রমাণ করুক। যে কোম্পানি ৭০ টাকার চালে ভ্যালু এড করে পণ্য ৫ শ টাকা বিক্রি করে তার শেয়ারের দাম কেনো বাড়বে না? আর পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা কঠোর নজরদারি করছে। কারসাজি হলে নিয়ন্ত্রক সংস্থার কাছে ধরা পরতো। তথ্য, প্রমাণ ছাড়া আন্দাজের উপর ভিত্তি করে কারসাজির অভিযোগ করা ঠিক না। এমারেল্ড অয়েল কোম্পানির ঋণের বিষয়ে মিয়া মামুন বলেন, এবছরের মধ্যেই এমারেল্ড অয়েল কোম্পানির সকল ব্যাংক ঋণ শোধ করে দিব। এবছরের মধ্যেই ঋণ শুন্য হবে কোম্পানি। এমারেল্ড অয়েলে উৎপাদিত তেলের বড় একটা অংশ এবছর জাপানের বাজারে বিক্রি করা হবে বলে জানান মিয়া মামুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button