জাতীয়

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন-বিএসপিইউএ’র ইফতার মাহফিল এবং আলোচনা সভা

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন “বাংলাদেশ সোসাইটি ফর প্রাইভেট ইউনিভার্সিটি একাডেমিকস” (বিএসপিইউএ)-এর ইফতার মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার রাজধানী’র বারিধারায় একটি হোটেলে এ ইফতার মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে ইফতার পূর্ববর্তী “এথিকাল ল্যাপসেস ইন টিচিং এন্ড রিসার্চ: স্ট্রাটেজিস ফর ইমপ্রুভমেন্ট” শীর্ষক বিষয়ের আলোচনায় প্রধান দুইজন আলোচক ছিলেন, যথাক্রমে প্রফেসর ড: বদরুল খান, ফাউন্ডার অব মডার্ন ই-লার্নিং এবং প্রফেসর ড: খাজা ইফতেখার উদ্দিন আহমেদ, প্রো ভিসি এবং ভারপ্রাপ্ত ভিসি, গ্রীন ইউনিভার্সিটি অফ বাংলাদেশ।

আলোচনায় শিক্ষকতায়, গবেষণায় এবং প্রশাসনিক কর্মকান্ডে নীতি চর্চার বিষয়টি উঠে আসে। সেসঙ্গে শিক্ষার্থীদের সাথে শিক্ষকদের সৌহার্দপূর্ণ সম্পর্ক কিভাবে নীতি চর্চার বিষয়টিকে আরো সহজে বাস্তবায়ন করতে পারে সে বিষয়টি আলোচিত হয়।

অনুষ্ঠানের অন্যতম আলোচক ছিলেন অধ্যাপক ড. ইউসুফ এম. ইসলাম । তিনি আল কুরআনের আলোকে গবেষণার গুরুত্ব উপস্থিত অতিথিদের সামনে আলোচনা করেন।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন, বিএসপিইউএ – এর সভাপতি ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসনের অধ্যাপক ড. ফরিদ আহমদ সোবহানী এবং সঞ্চালনায় ছিলেন সাউথইস্ট ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ড. ফারহানা ফেরদৌসি।

অনুষ্ঠানে বিএসপিইউএ -এর ইসি সদস্যবৃন্দ সহ বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button