জেলার খবর

ঘুর্ণিঝড় হামুনের ভেঙে যাওয়া সেই সেতুর পাশেই হচ্ছে বেইলি ব্রিজ

সাদ্দাম হোসাইন, কক্সবাজার প্রতিনিধি:

চকোরিয়া উপজেলার (সুরাজপুর-মানিকপুর) ইউনিয়নে ভেঙে যাওয়া সেই সেতুর পাশেই অস্থায়ী ভাবে বেইলি ব্রিজ নির্মাণ কাজ শুরু করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডি।

রবিবার (১০ মার্চ) বিকেলে মাতামুহুরি সংলগ্ন ফাইতং খালে অস্থায়ী ওই ব্রিজের নির্মাণ কাজ উদ্বোধন করা হয়েছে। জরুরি ভিত্তিতে ওই ব্রিজের নির্মাণকাজ শুরু করা হয়।

প্রস্তাবিত ব্রিজ অনুমোদনের আগ পর্যন্ত জনগণের চলাচলের সুবিধার্থে এই বেইলি ব্রিজ নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। স্থায়ী ব্রিজ নির্মাণের পর এটি খুলে নেয়া হবে বলে জানা গেছে।

সুরাজপুর- মানিকপুরের ইউপি চেয়ারম্যান ও অস্থায়ী বিজ্রটির টিকাদার (আজিমুল হক আজিম) নিউজ নাউ বাংলাকে বলেন, জরুরি ভিত্তিতে বেইলি ব্রিজের নির্মাণের কাজ শুরু করা হয়েছে। এতে ব্যয় ধরা হয়েছে প্রায় ১৮ লাখ টাকা।

জানা যায়, ঘুর্ণিঝড় হামুনের তান্ডবের সাথে অতিরিক্ত বৃষ্টিপাতের কারণে কক্সবাজারের চকোরিয়া উপজেলার সুরাজপুর মানিকপুর ইউনিয়নে সংযোগ খালের সেতুটি ধসে পড়ে।

পরবর্তীতে ফাইতং খালের সংযোগ সেতুর পাশে অস্থায়ীভাবে বিকল্প সড়ক ব্যবস্থা করা হয়েছে। কিন্তু আসছে বর্ষা মৌসুমে প্লাবিত হয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার সম্ভাবনা রয়েছে। এতে ১০ হাজার মানুষ চরম যাতায়াত দুর্ভোগে পড়বেন বলে জানিয়েছেন স্থানীয় সুরাজপুর মানিকপুর ইউপি চেয়ারম্যান।

এ বিষয়ে জানতে চাইলে চকোরিয়া উপজেলা এলজিইডির প্রকৌশলী সাফায়াত ফারুক চৌধুরী বলেন, ইতোমধ্যে ধসেপড়া সেতুটি সমীক্ষা করে এলজিইডির পক্ষ থেকে একটি প্রতিবেদন কক্সবাজারের নির্বাহী প্রকৌশলীর দপ্তরে পাঠানো হয়েছে। আপাতত বেইলি ব্রিজ নির্মাণে ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম বিকল্প উপায়ে কাজ শুরু করবেন। আমাদের এলজিইডির পক্ষথেকে সবধরনের সাপোর্ট দেওয়া হবে বলেও জানান চকোরিয়া উপজেলা এলজিইডির প্রকৌশলী সাফায়াত ফারুক চৌধুরী।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button