জাতীয়

বিএনপির অপকর্মের রেকর্ড রয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপির অনেক নেতার অপকর্মের রেকর্ড রয়েছে; বেশি কথা বললে সেগুলো ফাঁস করে দেয়া হবে বলে হুঁশিয়ার করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন উপলক্ষে শুক্রবার (২২ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘বিএনপির দু-একজন নেতাকে ঘন ঘন প্রেস কনফারেন্স করতে দেখা যাচ্ছে। যারা সরকারের সঙ্গে লাইন দিয়েছিলেন। রাজনীতির কাক যেখানে ক্ষমতার উচ্ছিষ্ট পায় সেখানে যায়। বেশি কথা বললে তাদের সবকিছু ফাঁস করে দিব।

আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘যে রাজনৈতিক শক্তি স্বাধীনতা বিরোধী তাদের পরবর্তী প্রজন্ম পেছনে নেয়ার ষড়যন্ত্র করছে। রাজনৈতিক অপশক্তির সঙ্গে ব্যক্তি বিশেষ যোগ দিয়েছিল। দরিদ্র দেশ বলে বহির্বিশ্বে উপস্থাপন করে পুরস্কার নেয় তারা। ড. ইউনূসকে বন্যা, দুর্যোগে মানুষের পাশে দেখা যায় না। তার আগ্রহ শুধু তদবির করে পুরস্কার নেয়ায় ‘

আদালতে তার মামলা চলছে। এর মধ্যে দেখলাম বাকু সম্মেলনে তিনি পুরস্কার পেয়েছে। পৃথিবীতে যত ধরনের পুরস্কার আছে সব জায়গায় তার লবিস্ট ফার্ম যোগাযোগ করে,’ যোগ করেন তিনি।

মন্ত্রী বলেন, ‘নির্বাচন প্রতিহত করতে ব্যর্থ হয়ে তারা ষড়যন্ত্র করছে। তারেক রহমান বোরাকে করে উড়ে এসে বিএনপির পাশে দাঁড়াবে এমন স্বপ্ন বাস্তবায়িত হয়নি। দেশটাকে মগর মুল্লুক বানানোর স্বপ্ন ভেস্তে যাওয়ায় বিএনপি খেই হারিয়ে ফেলেছে। মানুষ পোড়ানোর রাজনীতি করার চেষ্টা করলে দেশের মানুষ উচিত শিক্ষা দেবে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সকল প্রতিকূলতাকে অতিক্রম করা মৃত্যুঞ্জয়ী নেতা বলে আখ্যায়িত করলে ড. হাছান মাহমুদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button