আন্তর্জাতিক

আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২১

আফগানিস্তানের দ্বিতীয় বৃহত্তম শহর কান্দাহার। সেখানকার একটি ব্যাংক কার্যালয়ে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ২১ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন কমপক্ষে  ৫০ জন।

হামলার পর হতাহতদের চিকিৎসার জন্য কান্দাহারের মিরওয়াইস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আন্তর্জাতিক গণমাধ্যম <span;>এএফপি<span;> ওই হাসপাতালের চিকৎসকদের বরাত দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে।

এক বিবৃতিতে কান্দাহার পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার দুপুরে সরকার নিয়ন্ত্রিত কাবুল ব্যাংক কার্যালয়ের ক্যাশ কাউন্টারে ঘটেছে এই হামলা। নিহতদের সবাই বেসামরিক নাগরিক। বেতন তোলার জন্য ব্যাংকে এসেছিলেন তারা।

আফগানিস্তানে ক্ষমতাসীন তালেবান গোষ্ঠীর সবচেয়ে বড় প্রতিপক্ষ ইসলামিক স্টেট খোরাসানসহ (আইএসকে) কয়েকটি সশস্ত্র গোষ্ঠী সক্রিয় রয়েছে বর্তমানে। তবে কারা এই হামলা করেছে তা এখনও স্পষ্ট নয়। কোনো ব্যক্তি বা গোষ্ঠী এখন পর্যন্ত হামলার দায় স্বীকার করে বিবৃতি দেয়নি। পুলিশ বা প্রশাসনের কোনো কর্মকর্তাও কোনো সন্দেহভাজনের নাম প্রকাশ করেনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, চলতি বছর রমজানের শুরু থেকে এ পর্যন্ত আফগানিস্তান জুড়ে বেশ কয়েকটি বোমা হামলার ঘটনা ঘটেছে, কিন্তু অধিকাংশ ঘটনাই ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছে তালেবান সরকার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button