খেলা

টেস্ট সিরিজেও নিষিদ্ধ হাসারাঙ্গা

বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে এক বছরের ব্যবধানে অবসর ভাঙার সিদ্ধান্ত নেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। কিন্তু সাদা পোশাকে তার ফেরাটা আবারো পেছালো।

আইসিসির নিষেধাজ্ঞা পাওয়ায় বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন এই স্পিনার। এর আগে প্রথম দুই টি-টোয়েন্টি ম্যাচেও নিষিদ্ধ ছিলেন তিনি।

এদিকে বাংলাদেশের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আম্পায়ারের সঙ্গে বাজে আচরণ করেন হাসারাঙ্গা। বাংলাদেশের ইনিংসের ৩৭ তম ওভারে এ কাণ্ড ঘটান তিনি। যেখানে আইসিসির কোড অব কন্টাক্টের ২.৮ ধারা ভঙ্গ করেছেন এই লঙ্কান অলরাউন্ডার।

এই অপরাধের শাস্তি হিসেবে তার ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপাশি তার নামের সঙ্গে যুক্ত হয়েছে ৩টি ডিমেরিট পয়েন্ট। এই ৩ পয়েন্টসহ গত ২৪ মাসের মধ্যে এই অলরাউন্ডারের নামের পাশে যুক্ত হয়েছে ৮টি ডিমেরিট পয়েন্ট।

আইসিসির নিয়ম অনুযায়ী, ২৪ মাসের মধ্যে কোনো ক্রিকেটারের নামের পাশে ৭-৮টি ডিমেরিট পয়েন্ট যুক্ত হলে ২ টেস্ট বা ৪টি ওয়ানডে অথবা সম পরিমাণ টি-টোয়েন্টি ম্যাচে নিষিদ্ধ হবেন সেই ক্রিকেটার। হাসারাঙ্গার ডিমেরিট পয়েন্ট সংখ্যা ৮ হওয়ায়, এবার ২ টেস্টের জন্য নিষিদ্ধ হলেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট শুরু হবে আগামী ২২ মার্চ। এই ম্যাচটি সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এরপর দুই দল আবার যাবে চট্টগ্রামে। সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি সেখানে শুরু হবে ৩০ মার্চ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button