জাতীয়

মর্গে থাকা শেষ মরদেহটিরও পরিচয় শনাক্ত

রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর থেকে নিখোঁজ ছিলেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাজমুল হাসান। অবশেষে ঘটনার ১১ দিন পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পড়ে থাকা শেষ মরদেহের ডিএনএ পরীক্ষায় নাজমুল শনাক্ত হন। মরদেহটির সঙ্গে নাজমুলের বাবা-মায়ের ডিএনএ মিলেছে।

রোববার (১০ মার্চ) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ডিআইজি এ কে এম নাহিদুল ইসলাম। 

অগ্নিকাণ্ডে নিহত ৪৬ জনের মধ্যে ৪৪টি মরদেহ হস্তান্তর করা হয়। তবে পরিচয় শনাক্তে জটিলতায় হাসপাতাল মর্গে থেকে যায় দুটি মরদেহ। অবশেষে মরদেহ দুটির পরিচয় শনাক্ত হয়েছে।

প্রথমে জানা যায়, সাংবাদিক বৃষ্টি খাতুন ওরফে অভিশ্রুতি শাস্ত্রীর পরিচয় শনাক্ত হয়েছে। বাবা সবুজ শেখ ওরফে শাবলুল আলম এবং মা বিউটি খাতুনের দেয়া ডিএনএ নমুনার সঙ্গে মিলেছে তার ডিএনএ। পরবর্তীতে শেষ মরদেহটিরও পরিচয় শনাক্তের কথা জানায় সিআইডি। দ্রুত তাদের মরদেহ হস্তান্তর করা হবে বলে জানান সিআইডির ডিআইজি এ কে এম নাহিদুল ইসলাম।

নাজমুল ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার প্রকৌশল বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী ছিলেন। নজরুল ইন্ডাস্ট্রিজের (পাইপ ও ফিটিংস) মালিক নজরুল ইসলামের চার ছেলের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়।
 
প্রসঙ্গত: বেইলি রোডের গ্রিন কোজি কটেজ নামের বহুতল ভবনে গত ২৯ ফেব্রুয়ারি রাতে ভয়াবহ আগুনে ৪৬ জনের মৃত্যু হয়েছে। ১১ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। জীবিত উদ্ধার করা হয়েছে ৭৫ জনকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button