জাতীয়

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের দাফন সম্পন্ন

চিরনিদ্রায় শায়ীত হলেন সবচেয়ে দীর্ঘ সময় প্রধানমন্ত্রীর প্রেস সচিবের দায়িত্ব পালন করা ইহসানুল করিম হেলাল। সোমবার (১১ মার্চ) বাদ জোহর বনানী কবরস্থানে তৃতীয় জানাজা শেষে দাফন করা হয় তাকে।

এর আগে সকালে জাতীয় প্রেসক্লাবে রাষ্ট্রীয় সম্মান গার্ড অব অনার জানানো হয় বীর এই মুক্তিযোদ্ধাকে।

দীর্ঘ ৮ বছরের বেশি সময় ধরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ছিলেন ইহসানুল করিম হেলাল। এর আগে চার দশকের বর্ণাঢ্য সাংবাদিকতার ক্যারিয়ার। তাইতো শেষ বিদায়েও তাকে নেয়া হয় তার প্রিয় জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে।
৭৩ বছর বয়সের এক জীবনে দেশ বিদেশের বহু নামকরা গণমাধ্যমে কাজ করেছেন ইহসানুল করিম। সৎ সাংবাদিকতার নানা চড়াই উৎড়াই তিনি সামলেছেন নৈতিকতার নিক্তিতে।
ইহসানুল করিম হেলাল রোববার রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৩ বছর। ইহসানুল করিমের মরদেহ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালেই রাখা হয়েছে। গত বছরের ডিসেম্বর থেকে তিনি এই হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন।

ইহসানুল করিম ২০১৫ সালের জুন থেকে চুক্তি ভিত্তিতে সচিব পদমর্যাদা ও বেতনক্রমে প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন। সর্বশেষ ২০২২ সালে তার চুক্তির মেয়াদ দুই বছর বাড়ানো হয়েছিল।

বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাবেক ব্যবস্থাপনা পরিচালক ইহসানুল করিম প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে নিয়োগ পাওয়ার আগে রাষ্ট্রপতির প্রেস সচিব ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button