জাতীয়

মায়ের জন্মদিনে মেয়েরও জন্ম, মৃত্যুও এক সঙ্গে

বাবা-মায়ের সঙ্গে খাগড়াছড়িতে ঘুরতে যাওয়ার কথা থাকলেও ভাগ্যের নির্মম পরিহাসে বেইলি রোডের আগুনে সপরিবারে মারা যায় তিন বছরের শিশু ফাইরুজ কাশেম জামিরা।

গত বৃহস্পতিবার রাতে বাবা-মায়ের সঙ্গে বাসা থেকে বের হন খাগড়াছড়িতে ঘুরতে যাবেন বলে। সে রাতে বাসের টিকেটও কেটে রেখেছিলেন ফাইরুজের বাবা। কিন্তু ফাইরুজের আর খাগড়াছড়ি ঘুরে দেখা হলো না।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে বাবা শাহজালাল উদ্দিন (৩৪) ও মা মেহেরুন্নেছা জাহান হেলালীর (২৪) সঙ্গে বেইলি রোডের গ্রিন কোজি কটেজে গিয়েছিল ফাইরুজ। সেখানে আগুনে প্রাণ গেছে তাদের।

শাহজালালের পরিবারের কেউই জানতেন না এই ঘটনায় নিহতদের মধ্যে ছিলেন তাদের পরিবারের তিন সদস্য। প্রতি শুক্রবার শাহজালাল বাড়িতে ফোন করে সবার খোঁজখবর নিতেন। কিন্তু এই শুক্রবার ফোন না পেয়ে পারিবারের সকলে উদ্বিগ্ন হয়ে পড়েন।

শাহজালালকে ফোনে না পেয়ে তার শ্বশুর মুক্তার আলম হেলালী চলে আসেন ঢাকা মেডিকেলে। খুঁজতে থাকেন তার মেয়ে, জামাই ও নাতনিকে। অবশেষ রাত সাড়ে ১০ টায় খোঁজ মেলে তাদের। ততক্ষণে ঢাকা মেডিকেলের মর্গের হিমাগারে চিরনিদ্রায় ফাইরুজরা।

বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে বেইলি রোডের ওই ভবনে আগুন লাগে। প্রায় ২৪ ঘণ্টা পর গতকাল রাত ১০টার দিকে শিশুটির নানা মুক্তার আলম হেলালি ফাইরুজকে শনাক্ত করেন। তিনি জানান, তিন বছরের শিশুটির নাম ফাইরুজ কাশেম জামিরা। মায়ের নাম মেহেরুন নিসা জাহান হেলালি (২৪) এবং বাবা শাহজালাল উদ্দিন (৩৪)।

জানা গেছে, মা মেহেরুন্নেছা জাহান হেলালীর জন্মদিন ১৪ সেপ্টেম্বর। একই দিন জন্ম হয় মেয়ে ফাইরুজের। জন্মের পর থেকে মা-মেয়ে একসাথে জন্মদিন পালন করে আসছেন। শেষ পর্যন্ত তাদের মৃত্যুও হলো একই দিনে।

শিশুটির খালা মুক্তারুন নিসা হেলালী আজ গণমাধ্যমকে জানান, সকাল ৭টা থেকে তারা মর্গের সামনে অপেক্ষা করেছেন। তিনজনের মরদেহ নিয়ে সকাল সাড়ে ১০টার দিকে তারা কক্সবাজারের উখিয়ার উদ্দেশ্যে রওনা দিয়েছেন। সেখানে পূর্ব গোয়ালিয়া গ্রামে বোনের শ্বশুরবাড়িতে তিনজনের দাফন সম্পন্ন হবে।

কক্সবাজার উখিয়া থানার পূর্ব গোয়ালিয়া গ্রামের মুক্তিযোদ্ধা ডা. আবুল কাশেমের ছেলে শাহজালাল। তিনি সহকারী রাজস্ব কর্মকর্তা। কেরাণীগঞ্জের পানগাঁও কার্যালয়ে শুল্ক বিভাগে তিনি কর্মরত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button