খেলা

বিপিএল-এর দশম আসর শুরু আজ

আজ মিরপুরে শের-ই-বাংলা স্টেডিয়ামে টি-টোয়েন্টি টুর্নামেন্ট, বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু হবে।
ফ্রাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট এটি। সাত দল খেলবে। থাকছে বিদেশি খেলোয়াড়ও। ক্রিকেট দুনিয়ায় এ ধরনের খেলা বেশ আলোচনায় থাকে।
অনেক দেশে এটি জনপ্রিয়তা পেয়েছে। কিন্তু বাংলাদেশে ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টের ৯টি আসর হয়ে গেলেও এখনো আলো ছড়াতে পারেনি। এখনো যদি কোনো বিদেশি খেলোয়াড়কে অপশন দেওয়া হয় মধ্যপ্রাচ্যের ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট নাকি বাংলাদেশের টুর্নামেন্টে যাবেন। মধ্যপ্রাচ্যের প্রতি আগ্রহ বেশি। টুর্নামেন্টের আয়োজক বিসিবি চেষ্টা করছে যতটা আকর্ষণীয় করা যায়। কিন্তু এখনো সেভাবে সব বেঞ্চমার্ক উতরে যেতে পারেনি। নানা সীমাবদ্ধতা রয়েছে।
এবার কিছু কিছু জায়গায় সংযোজন করেছে, পরিবর্তন এনেছে। এবার শুরু থেকে ডিআরএস (ডিসিশন রিভিউ সিস্টেম) থাকবে। এটি নিয়ে আগের অনেক সমালোচনা হয়েছিল। এবার টুর্নামেন্টের দশম আসরে ডিআরএস থাকছে। আউট হলো কি হলো না তা নিয়ে বিতর্ক কমে যাবে। খেলা চলাকালীন সময় মাথার ওপর দিয়ে ঘুরবে স্পাইডার ক্যামেরা এবং মাঠের চারপাশ দিয়ে ঘুরবে বাগি ক্যামেরা। স্টেডিয়ামে সাড়ে ৭ হাজার নতুন চেয়ার স্থাপন করা হয়েছে। বাউন্ডারি লাইনে ডিজিটাল সাইনবোর্ড থাকবে। দর্শকের কাছে আকর্ষণীয় করতে এবারও থাকছে সিগনেচার ব্যাট।
বিশ্বকাপ ক্রিকেটের পর এবার বিপিএলের মঞ্চে দেখা যাবে সাকিব, তামিম, মাশরাফিসহ দেশের সব তারকা ক্রিকেটারকে। থাকছে বিদেশি ক্রিকেটার। পাকিস্তানি ফখর জামান, বাবার আজম, শোয়েব মালিক, রিজওয়ান, তরুণ পেসার আব্বাস আফ্রিদি, আয়ারল্যান্ড, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ের ক্রিকেটাররা খেলছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button