প্রবাসেসাহিত্য ও বিনোদন

শেষ হলো দুবাই কনস্যুলেটের দ্বিতীয় বইমেলা ও বিজয় উৎসব

সংযুক্ত আরব আমিরাত দুবাই থেকে মেহেদী হাসান : 

১৫ ডিসেম্বর শুক্রবার সকাল থেকে শুরু হওয়া দুবাই কন্সুলেটের দ্বিতীয় বইমেলা ও বিজয় দিবস উৎসব শেষ হয় ১৭ ডিসেম্বর রোববার মাঝরাতে। প্রবাসী দর্শনার্থীদের পদভারে প্রানবন্ত ছিল দুবাই বাংলাদেশ কনস্যুলেট মেলা প্রাঙ্গণ।

এবারের বইমেলা জ্ঞানপিপাসু বাঙালিদের মিলনমেলায় পরিণত হয়েছিল। কবি, লেখক, পাঠক এবং দর্শনার্থীদের সমাগমে সরগরম ছিল মেলাপ্রাঙ্গণ।

কনস্যুলেট জেনারালের এই আয়োজনে শেষ দিনেও বেশ কটি নতুন বইয়ের মোড়ক উন্মোচন হয়েছে। ছিলো বিভিন্ন ক্ষেত্রে বিশিষ্ট জনের অংশগ্রহণ সম্ভাবনার বাংলাদেশ বিষয়ে আলোচনা। সাংস্কৃতিক পর্বে ছিল আবৃত্তি গান ও নাচ।

অনুষ্ঠানে শেষ দিনে সামাজিক সাংস্কৃতিক কাজের স্বীকৃতি স্বরূপ সম্মাননা প্রদান করা হয়। এর মধ্যে কিছুদিন আগে দুবাইয়ে মঞ্চায়িত জনকের অনন্তযাত্রার নাটকের শিল্পী ও কলাকৌশলীদের সম্মাননা স্মারক তুলে দেন ইমেরিটাস অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম,বিশিষ্ট পরিবেশবিদ রেজা খান এবং কনসাল জেনারাল বি এম জামাল হোসেন।

এবারের বইমেলা জ্ঞানপিপাসু বাঙালিদের মিলনমেলায় পরিণত হয়েছিল। কবি, লেখক, পাঠক এবং দর্শনার্থীদের সমাগমে সরগরম ছিল মেলাপ্রাঙ্গণ।

সেই সাথে এক বছর ধরে সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ অবদানের জন্য নিউজ নাউ বাংলা ও চ্যানেল আই এর সাংবাদিক মেহেদী হাসানকে স্মম্মাান স্বারক ও উত্তরীয় পড়িয়ে দেন অতিথিরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button