জাতীয়

বিএনপি নির্বাচনে আসতে চাইলেও আর সুযোগ নেই: ইসি আলমগীর

বিএনপি এখন নির্বাচনে আসতে চাইলেও সংবিধান অনুযায়ী সেই সুযোগ নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর।

বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

বিএনপি যদি এখন ভোটে আসতে চায় সে সুযোগ আছে কি না, জানতে চাইলে তিনি বলেন, আমাদের কাছে এরকম সুযোগ আছে তা দেখি না। আপাতত আমরা দেখছি না। কারণ হলো সংবিধানে যেহেতু একটি সময় দেওয়া আছে। সে সময়ের পর নির্বাচন করার কোনো উদ্যোগ নির্বাচন কমিশন কখনোই নেবে না। আর আমরা যেটা আগেই বলেছিলাম, আপনাদের মাধ্যমে মনোনয়ন দেওয়ার যে শেষ তারিখ ছিল, ৩০ নভেম্বরের মধ্যে যদি তারা আসে তখন সেটা রি-শিডিউল করতে পারবো। কিন্তু সে সময়টা এখন অতিক্রান্ত হয়ে গেছে। এই মুহূর্তে আমাদের পক্ষে কিছু করার নেই।

যদি রাজনৈতিক দলগুলো ঐকমত্যে পৌঁছাতে পারে সেক্ষেত্রে সম্ভব কি না, জানতে চাইলে তিনি বলেন, যদি রাজনৈতিক দলগুলো একমত হয়, তখন তারা কীভাবে একমত হলো, সংবিধানের মধ্য থেকে সেটা সম্ভব কি না, তারা যদি আমাদের বোঝাতে সক্ষম হয়, তখন দেখা যাবে।

সাধারণ ভোটারদের কোনো আতঙ্ক আছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমি যা দেখেছি জীবনযাত্রা অত্যন্ত স্বাভাবিক। আইনশৃঙ্খলার কোনো সমস্যা নেই। ভোটারদের মধ্যে বেশ ভালো উৎসব-উদ্দীপনা দেখেছি। যারা প্রার্থী, তারাও বেশ মিছিল মিটিং করছেন আনন্দের সঙ্গে। পুলিশ ও গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, কোথাও কোনো থ্রেট নেই যেখানে নির্বাচনের সমস্যা হতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button