আন্তর্জাতিক

কুয়েতের আমিরের মৃত্যুতে ৪০ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা

কুয়েতের আমির শেখ নাওয়াফ আল আহমাদ আল সাবাহের মৃত্যুতে দেশটিতে ৪০ দিনের শোক ঘোষণা করা হয়েছে। পাশাপাশি সরকারি অফিসগুলো ৩ দিনের জন্য বন্ধ থাকবে। দুবাইভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস জানিয়েছে, কুয়েতের রাষ্ট্রীয় নিউজ এজেন্সি (কুনা) বলছে, আগামী বুধবার (২০ ডিসেম্বর) থেকে সরকারি বিভাগের কার্যক্রম পুনরায় শুরু হবে। এছাড়া শোক পালনের সময় আগামী ৪০ দিন দেশটির অফিসগুলোতে পতাকা অর্ধনমিত রাখা হবে।
অন্য এক ঘোষণায় কুয়েতের রয়্যাল কোর্ট প্রয়াত আমির শেখ নাওয়াফের নামাজে জানাজা ও অন্যান্য আনুষ্ঠানিকতার বিস্তারিত তথ্য জানিয়েছে। ওই ঘোষণায় বলা হয়েছে, রবিবার (১৭ ডিসেম্বর) বিলাল বিন রাবাহ মসজিদে স্থানীয় সময় সকাল ৯টায় শেখ নাওয়াফের জানাজা হবে। এরপর তার দাফন সম্পন্ন হবে। ওই সময় শুধুমাত্র তার পরিবারের সদস্যরা সেখানে উপস্থিত থাকবেন।
নতুন আমির শেখ মিশাল ও রাজ পরিবারের অন্যান্য সদস্যরা আগামীকাল সোমবার (১৮ ডিসেম্বর) সকালে ও মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল-বিকেল শোক পালন করবেন।
উল্লেখ্য, শনিবার (১৬ ডিসেম্বর) ৮৬ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমান শেখ নাওয়াফ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহ। মৃত্যুর কয়েক ঘণ্টার মধ্যেই নতুন আমির হিসেবে তার সৎ ভাই মিশাল আল-আহমাদ আল-জাবের আল-সাবাহর নাম ঘোষণা করা হয়। ৮৩ বছর বয়সী মিশাল এর আগে দেশটির ক্রাউন প্রিন্সের দায়িত্বে ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button