রাজনীতি

সাতটি আসন ছাড়ে আ.লীগের প্রস্তাব গ্রহণ করিনি: ইনু

১৪ দলের শরিকদের সাতটি আসন দেওয়ার যে প্রস্তাব আওয়ামী লীগ করেছে তা গ্রহণ করেননি বলে জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু। শুক্রবার (১৫ ডিসেম্বর) সংবাদ মাধ্যমকে তিনি এ কথা বলেন।
ইনু বলেন, আমির হোসেন আমু ভাই যে প্রস্তাব করেছেন, তা প্রাথমিক প্রস্তাব, আমরা তা গ্রহণ করিনি। প্রস্তাবটি ফেরত পাঠিয়েছি। পুনর্বিবেচনার জন্য নেত্রীর সঙ্গে আলোচনার আহ্বান জানিয়েছি। আমরা মনে করি, আসন বৃদ্ধি করা দরকার। সতন্ত্র প্রার্থী তুলে নেওয়া দরকার। প্রধানমন্ত্রীর সঙ্গে একটি জরুরি বৈঠকের ভিত্তিতে চূড়ান্ত আলোচনা এবং চূড়ান্ত তালিকা প্রকাশ করার আহ্বান জানিয়েছি।
এর আগে বৃহস্পতিবার রাতে ১৪ দলের শরিকদের জন্য ৭টি আসন ছাড় দেওয়ার কথা জানান আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু। এর মধ্যে জাসদকে কুষ্টিয়া-২, লক্ষ্মীপুর-৪ ও বগুড়া-৪ আসন; ওয়ার্কার্স পার্টিকে বরিশাল-৩, রাজশাহী-২ ও সাতক্ষীরা-১ আসন এবং পিরোজপুর-২ আসন জেপির (মঞ্জু) জন্য। ছাড় দেওয়া হয়েছে বলে তিনি জানান। এসব আসনে জোটের প্রার্থীরা নৌকা প্রতীকে নির্বাচন করবেন।
আমু জানান, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এবার নির্বাচন করবেন বরিশাল-৩ থেকে। এছাড়া রাজশাহী-২ থেকে ফজলে হোসেন বাদশা এবং মোস্তফা লুৎফুল্লাহ আহসান নির্বাচনে অংশ নেবেন সাতক্ষীরা-১ আসন থেকে। আর কুষ্টিয়া-২ থেকে জাসদ সভাপতি হাসানুল হক ইনু, লক্মীপুর-৪ থেকে মোশারফ হোসেন এবং বগুড়া-৪ থেকে রেজাউল করিম তানসেন নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নেবেন। এছাড়া জেপির আনোয়ার হোসেন মঞ্জু পিরোজপুর-২ থেকে নৌকা প্রতীকে নির্বাচন করবেন।
তবে তরিকত ফেডারশন কিংবা ১৪ দলের অন্য শরীক দলগুলোকে আর কোনো আসন ছেড়ে দেওয়া হবে কি না সেই সিদ্ধান্ত এখনো চূড়ান্ত হয়নি বলেও জানিয়েছেন ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button