খেলা

ক্রিকেট বোর্ডকে বরখাস্তের সিদ্ধান্ত প্রত্যাহার শ্রীলঙ্কার

ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে সকল সদস্যকে বরখাস্ত করার সিদ্ধান্ত থেকে সরে এসেছে শ্রীলঙ্কা সরকার।গতকাল মঙ্গলবার দেশটির নতুন ক্রীড়া মন্ত্রী হারিন ফার্নান্দো বোর্ডের উপর থেকে বরখাস্তের সিদ্ধান্ত তুলে নিয়েছেন।আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিষেধাজ্ঞা থেকে মুক্ত হতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন দেশটির ক্রীড়ামন্ত্রী।

বিষয়টি নিশ্চিত করে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে একটি পোস্ট করেন ফার্নান্দো। সেখানে তিনি লেখেন, ‘আইসিসির স্থগিতাদেশ প্রত্যাহার করে নেওয়ার লক্ষ্যে আমি শ্রীলঙ্কা ক্রিকেটে অন্তর্বর্তীকালীন কমিটি নিয়োগের সিদ্ধান্ত বাতিলের জন্য একটি গেজেটে স্বাক্ষর করেছি।’

এর আগে বোর্ডের উপর সরকারের সরাসরি হস্তক্ষেপের অভিযোগ এনে শ্রীলঙ্কা ক্রিকেটকে (এসএলসি) নিষেধাজ্ঞা দেয় আইসিসি। তবে ক্রীড়ামন্ত্রীর এমন পদক্ষেপে নতুন কোনো সিদ্ধান্ত নেওয়া হয়েছে কিনা, সে বিষয়ে কিছুই জানায়নি ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটি।

বোর্ডকে বরখাস্ত করার সিদ্ধান্ত প্রত্যাহার করতে গত মাসে পদ হারানো ক্রীড়ামন্ত্রী রানাসিংহের উপর চাপ প্রয়োগ করেন দেশটির প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহ। পরে এ নিয়ে প্রেসিডেন্টের সঙ্গে দ্বন্দ্বে জড়ান রানাসিংহে। দ্বন্দ্ব চরমে পৌঁছালে তাকে মন্ত্রীসভা থেকে বরখাস্ত করেন প্রেসিডেন্ট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button