বিনোদনসাহিত্য ও বিনোদন

প্রথম হিন্দি সিনেমা নিয়ে যা বললেন জয়া

এপার আর ওপর বাংলা পেরিয়ে জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের প্রথম হিন্দি সিনেমা ‘কড়ক সিং’ নামের সিনেমাটি শুক্রবার (৮ ডিসেম্বর) মুক্তি পেয়েছে ওটিটি প্ল্যাটফর্ম জি-ফাইভে।

ছবিটি মুক্তির পর গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন জয়া। জয়া বলেন, ভালো লাগছে। দারুণ এক ভালোলাগা কাজ করছে। এ ভালোলাগাটা সত্যিই অন্যরকম। শিল্পী জীবনের সুন্দর মুহূর্ত, স্মরণীয় মুহূর্ত। সবার ভালোবাসা নিয়ে এভাবেই অভিনয় করে যেতে চাই।

এই অভিনেত্রী বলেন, শিল্পীর কাজই হলো চ্যালেঞ্জ অতিক্রম করা। যখন যে চরিত্রটি করি, তা হয়ে ওঠার চেষ্টা করি। ওখানেই মনোযোগ দিই। নয়না করার সময়ও তাই হয়েছে। তাছাড়া হিন্দি ভাষার সিনেমা। ভাষাটা আমাকে আয়ত্ত করতে হয়েছে। সব মিলিয়ে নয়না চরিত্রটি উপভোগ করেছি।

তিনি বলেন, শিল্পীর কাজ অভিনয় করা। তা যেখানেই হোক। যখন যেখানেই সিনেমা করি না কেন, তা সুন্দরভাবে করার চেষ্টাটা অব্যাহত রাখতে চাই। অভিনয়ের প্রাধান্যটাই আমার কাছে আগে। এটার গুরুত্ব বেশি।

এই তারকা বলেন, এভাবেই প্রতিটি চরিত্র হয়ে উঠতে চেষ্টা করেছি। দেবী সিনেমা করার সময় তাকে মনে ধারণ করেছি। বিলকিস চরিত্রটি করার সময়ও একইরকমভাবে চরিত্রটি ধারণ করে অভিনয় করেছি। বিউটি সার্কাস করার সময়ও তাই হয়েছে। পুতুল নাচের ইতিকথা করার সময়ও কুসুম হয়ে উঠতে শতভাগ চেষ্টাটা ছিল। অর্ধাঙ্গিনীর জন্য যখন ক্যামেরার সামনে দাঁড়িয়েছি, তখনো মেঘনাকে মনের মধ্যে ধারণ করেছি। আবার কড়ক সিং করার সময় নয়নাকে নিজের মধ্যে ধারণ করেছি। শিল্পীর কাজই এটা।

পরিচালক অনিরুদ্ধ রায়চৌধুরীর ‘কড়ক সিং’ সিনেমাতে নয়না চরিত্রে অভিনয় করছেন জয়া। তারকাবহুল এ ছবিতে আরও আছেন- পঙ্কজ ত্রিপাঠি, পার্বতী, সঞ্জনা সাংঘি প্রমুখ। গত মাসে গোয়ায় ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হয় সিনেমাটির।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button