খেলা

জয়ের জন্য নিউজিল্যান্ডকে করতে হবে ১৩৭ রান

মাত্র ১৪৪ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ, তাই চতুর্থ ইনিংসে লিডটা খুব বেশি বড় করতে পারেনি। জয়ের জন্য নিউজিল্যান্ডের এখন প্রয়োজন ১৩৭ রান।

জাকিরের কল্যাণে সকালের শুরুটাও ছিল দারুণ। কিন্তু হঠাৎই ছন্দপতন। দিনের শুরুতে স্কোরবোর্ডে ২৬ রান যোগ করতেই ৫ উইকেট হারিয়ে চরম বিপাকে পড়ে বাংলাদেশ। বাংলাদেশের ব্যাটারদের উপর রীতিমত ছড়ি ঘুরিয়েছেন দুই কিউই স্পিনার এজাজ প্যাটেল এবং মিচেল স্যান্টনার।

৪র্থ দিনের শুরু থেকেই আসা-যাওয়ার মিছিলে নাম লিখিয়েছেন টাইগার ব্যাটাররা। বাজে শট সিলেকশন, অহেতুক আগ্রাসী হওয়ার চেষ্টা করে দলের বিপদটাই বাড়িয়েছেন তারা। অথচ ধীরগতির শুরুতে আশার আলোটা উজ্জ্বল করেছিলে মুমিনুল হক আর জাকির হাসান। দুজন মিলে যোগ করেছেন ৩৩ রান। সেটাই বাংলাদেশকে কিছুটা স্বস্তি এনে দেয় সকালে।

টাইগারদের হয়ে সর্বোচ্চ স্কোরার ৫৯ করা জাকির। আর কিউইদের মধ্যে বল হাতে এজাজ প্যাটেল একাই নিয়েছেন ৬ উইকেট। ৩ উইকেট গিয়েছে স্যান্টনারের ভাগ্যে। আর একটি উইকেট পেয়েছেন টিম সাউদি।

এর আগে, গতকাল বৃষ্টি বাঁধা কাটিয়ে খেলা মাঠে ফিরলেও পুরোপুরো হয়নি। নিউজিল্যান্ডকে ১৮০ রানে অলআউট করে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ২ উইকেট হারিয়ে টাইগারররা ৩৮ রান তুললে আলোকস্বল্পতায় খেলা বন্ধ হয়ে যায়। এরপর আর খেলা শুরু হয়নি, বিকাল ৪.১২ মিনিটে দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন দুই আম্পায়ার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button