আদালত

মুক্তিযোদ্ধা হত্যা মামলায় জালিয়াতি করে নেয়া জামিনের বিষয়ে শুনানি হবে সোমবার: চেম্বার জজ

ফারজানা আফরিন:

টাঙ্গাইলের বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমদ হত্যা মামলার আসামি পৌর মেয়র সহিদুর রহমান খান মুক্তির নেয়া জামিনের বিষয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি হবে সোমবার। চেম্বার জজ এম ইনায়েতুর রহিম এই দিন ধার্য করেন। এর আগে গত ২০ নভেম্বর প্রকৃত নাম ও তথ্য গোপন করে হাইকোর্টের একটি বেঞ্চ থেকে জামিন নেন এই আসামী। জামিনের ৪৮ ঘন্টার মধ্যে কারাগারে আদেশ পৌছে বুধবারে মুক্তি পেয়ে যান তিনি। পরে গণমাধ্যমে জামিন জালিয়াতি করে কারামুক্ত হওয়ার সংবাদ প্রকাশ হলে বিষয়টি উচ্চ আদালতের নজরে আসে। তারপর এ জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম তার খাস কামরায় শুনানির জন্যে এ দিন ধার্য করেন। এ সময় তিনি বলেন, যেহেতু তিনি কারাগার থেকে মুক্ত সেজন্যে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে সোমবার এ বিষয়ে শুনানি হবে।

এর আগে সহিদুর রহমান খান হাইকোর্টের একটি বেঞ্চে জামিন আবেদন বিচারাধীন থাকার তথ্য গোপন করে আরেকটি বেঞ্চে আবেদন করেছিলেন। বিষয়টি নজরে আনার পর আদালত জামিন আবেদন সরাসরি খারিজ করে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। ওই আদেশের বিরুদ্ধে চেম্বার জজ আদালতে আবেদন করেছিলেন মুক্তি। চেম্বার আদালত আবেদনটি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠান। পরে আপিল বিভাগ গত ২৭ আগস্ট মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার বিচারকাজ ৬ মাসের মধ্যে শেষ করার নির্দেশ দেন। আপিল বিভাগের নির্দেশনা গোপন করে ২০ নভেম্বর হাইকোর্টের একটি বেঞ্চ থেকে সহিদুর রহমান খান মুক্তি জামিন পান।

উল্লেখ্য যে, ২০১৩ সালের ১৮ জানুয়ারি টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য ও মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ খুন হন। ঘটনার তিন দিন পর নিহতের স্ত্রী নাহার আহমেদ বাদী হয়ে হত্যা মামলা করেন। ২০১৬ সালের ফেব্রুয়ারিতে গোয়েন্দা পুলিশ আদালতে তৎকালীন সংসদ সদস্য আমানুর রহমান খান ও তাঁর অন্য তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button