জাতীয়

অবরোধে অগ্নিসংযোগ ঠেকাতে বিশেষ ব্যবস্থা নিয়ে মাঠে ডিএমপি ও র‌্যাব

এক দিনের বিরতির পর টানা দুই দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করেছিল বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি এবং সমমনা দলগুলো, যার প্রথম দিন চলছে আজ। ২৮ অক্টোবর’র পর থেকে শুরু হওয়া হরতাল ও অবরোধে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় বাস, ট্রাক, প্রাইভেট কার, পিকআপসহ অনেক যানবাহনে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। তাই এসব বিষয় মাথায় রেখে আজ ও আগামীকাল’র  অবরোধ কর্মসূচিকে ঘিরে গোয়েন্দা নজরদারিসহ বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।
ডিএমপি সূত্র জানিয়েছে, হরতাল ও অবরোধকে কেন্দ্র করে কারা এসব অগ্নিকাণ্ড ঘটাচ্ছে এবং কিভাবে আগুন দিচ্ছে এই ধরণের ঘটনাগুলোকে গুরুত্বসহকারে প্রাধান্য দিয়ে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। যানবাহনে আগুনের ঘটনা কমিয়ে আনতে গোয়েন্দা সদস্যদের উপস্থিতি ও নজরদারি আরও বাড়ানো হয়েছে। অবরোধ শুরুর আগের দিন সন্ধ্যা ও রাতে আতঙ্ক সৃষ্টির জন্য আগুন দেওয়ার ঘটনা ঘটানো হয়। এসব বিষয়কেও গুরুত্ব দিয়ে বিবেচনা করা হচ্ছে।
বিএনপি-জামায়াতের ডাকা তৃতীয় দফা অবরোধে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ১৬০টি টহল দল মোতায়েন রয়েছে। এছাড়া সারাদেশে মোতায়েন করা হয়েছে ৪৬০টি টইল দল।

বুধবার (৮ নভেম্বর) সকালে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।

তিনি বলেন, আজ সকাল থেকে ৪৮ ঘণ্টার অবরোধ শুরু হয়েছে। কেউ যেন আইনশৃঙ্খলার কোনো অবনতি ঘটাতে না পারে সেজন্য র‌্যাব ফোর্সেস সতর্ক রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button