খেলা

রানাতুঙ্গাকে চেয়ারম্যান করে লঙ্কান নতুন কমিটি গঠন

চলমান বিশ্বকাপে শ্রীলঙ্কার বাজে অবস্থার প্রভাবে সে দেশের ক্রীড়া মন্ত্রণালয়ের হস্তক্ষেপে শেষ পর্যন্ত ভেঙে দেওয়া হয়েছে পুরানো কমিটি। একইসঙ্গে অর্জুনা রানাতুঙ্গাকে চেয়ারম্যান করে নিয়োগ দেওয়া হয়েছে অন্তর্বর্তীকালীন কমিটি। খবর শ্রীলঙ্কা ডেইলি মিররের।
যদিও কাগজে কলমে এখনও টিকে আছে লঙ্কানদের স্বপ্ন। তবে এমন সময়েই পুরো ক্রিকেট বোর্ডই ভেঙে দিলো শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রণালয়। ভারতের বিপক্ষে ৩০২ রানের বিশাল হারের পরেই চলমান বোর্ডকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেয় ক্রীড়া মন্ত্রণালয়।
বোর্ডের সঙ্গে মূলত আর্থিক বিষয় নিয়ে শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রণালয়ের বিরোধ। সেই থেকে বোর্ডের সমালোচনা করে আসছিলেন ক্রীড়ামন্ত্রী। তার সমালোচনার জবাবে পাল্টা জবাব দিচ্ছিলেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড অফিশিয়ালরাও। তবে এবার বিশ্বকাপ দলের বাজে পারফরম্যান্সের কারণে পরিস্থিতি বদলে যায়।
গত শুক্রবার (৩ নভেম্বর) ক্রীড়ামন্ত্রী রোশন রানাসিংহে এক বিবৃতিতে শ্রীলঙ্কা ক্রিকেটের গভর্নিং বডিকে ‘বিশ্বাসঘাতক এবং দুর্নীতিবাজ’ উল্লেখ করে এক বিবৃতিতে বলেছিলেন, বোর্ড সদস্যদের পদত্যাগ করা উচিত। এরপরেই শনিবার (৩ নভেম্বর) পদত্যাগ করেছিলেন ক্রিকেট বোর্ড সেক্রেটারি মোহন ডি সিলভা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button