আন্তর্জাতিক

গাজায় যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে বাইডেনের কাছে হলিউড তারকাদের খোলা চিঠি

গাজায় যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে খোলা চিঠি লিখেছেন প্রথম সারির একাধিক হলিউড তারকা।
অক্সফাম আমেরিকা ও অ্যাকশন এইড ইউএসএ-এর উদ্যোগে তারা জো বাইডেনের কাছে এই চিঠি লেখেন। চিঠিতে বিনোদন জগতের এই শীর্ষ তারকারা মানুষের প্রাণহানি বন্ধে অবিলম্বে গাজা ও ইসরায়েলে যুদ্ধবিরতি পালন এবং উত্তেজনা বন্ধে কাজ করতে বাইডেনের প্রতি আহ্বান জানিয়েছেন।
চিঠিতে লেখা হয়েছে, ‘প্রিয় রাষ্ট্রপতি বাইডেন, আমরা শিল্পী এবং উকিলরা একত্রিত হয়েছি, তবে তার চেয়েও গুরুত্বপূর্ণ পরিচয় মানুষ হিসেবে একত্রিত হয়ে ইসরায়েল এবং ফিলিস্তিনে বিধ্বংসী প্রাণহানি এবং বিভীষিকা দেখছি।’
আরও লেখা হয়েছে, ‘আমরা অনুরোধ করছি যে, মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি হিসাবে, আপনি এবং মার্কিন কংগ্রেস আরেকটি প্রাণ হারানোর আগে গাজা ও ইসরায়েলের যুদ্ধবিরতির আহ্বান জানান। গত দেড় সপ্তাহে ৫০০০ এরও বেশি মানুষ নিহত হয়েছেন – যে সংখ্যাটি কতটা ভয়াবহ তা বিবেকবান যে কেউ জানেন। আমরা বিশ্বাস করি বিশ্বাস বা জাতি নির্বিশেষে সমস্ত জীবন পবিত্র এবং আমরা ফিলিস্তিন ও ইসরায়েলের নিরস্ত্র নাগরিকদের হত্যার নিন্দা করি।’
এই চিঠির তারকাদের তালিকায় আছেন সেলেনা গোমেজ, জায়ান মালিক, বেলা হাদিদ, জিজি হাদিদ, জেনিফার লোপেজ, অনুশকা শংকর, বেন অ্যাফ্লেক, ব্র্যাডলি কুপার, চানিং টাটুম, ড্রেক, ডুয়া লিপা, জোয়াকিন ফিনিক্স, ক্রিস্টেন স্টুয়ার্ট, মাইকেল মুর, সারাহ জোনস সহ অনেকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button