খেলা

আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ব্যাটার হিসেবে টাইম আউট হলেন অ্যাঞ্জেলো ম্যাথুস

কোনো বল খেলার আগেই টাইমড আউট হয়েছেন লঙ্কান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ব্যাটার হিসেবে টাইম আউট হলেন তিনি।

সোমবার (৬ নভেম্বর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে ব্যাট করতে নেমে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে শ্রীলঙ্কা। এরপর সাদিরা সামাবিক্রমা ও চারিথ আসালাঙ্কা মিলে ৬৩ রানের জুটি গড়ে চাপ সামাল দেন। তবে দলীয় ১৩৫ রানে আউট হন সামাবিক্রমা।

এরপর ক্রিজে আসেন ম্যাথুস। তবে তিনি যেই হেলমেট নিয়ে নেমেছিলেন, তাতে পুরো নিরাপদ ছিল না। তাই পরে আরেকটি হেলমেট আনা হয়, কিন্তু সেটিও উপযুক্ত মনে করেননি ম্যাথুস। এমসিসির আইনের ৪০.১.১ নম্বর ধারা অনুযায়ী, একজন ব্যাটার আউট হয়ে যাওয়ার পর ২ মিনিটের মধ্যে পরবর্তী ব্যাটারকে খেলার জন্য প্রস্তুত হতে হবে। কিন্তু ম্যাথুস সেটি হতে পারেননি। আর তাই বাংলাদেশের আবেদনের প্রেক্ষিতে টাইম আউট হন ম্যাথুস।

আপিল তুলে নিতে সম্ভবত সাকিবদের কাছেও শরনাপন্ন হন ম্যাথুজ। বাংলাদেশ তাদের সিদ্ধান্তে অটল ছিল। কোনও বলের মুখোমুখি না হয়ে হতাশায় প্যাভিলিয়নে ফেরেন ম্যাথুজ। আন্তর্জাতিক ক্রিকেটে এই প্রথমবার এমন আউটের ঘটনা ঘটলো। আউট হয়ে ফেরার পথে হেলমেট ছুড়ে মেরেছেন ম্যাথুস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button