আন্তর্জাতিক

ইসরায়েলের নাগরিকদের বিদেশ ভ্রমণে সতর্ক থাকার আহ্বান

ইসরায়েলের ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল তাদের নাগরিকদের বিদেশ ভ্রমণের প্রয়োজনীয়তা পুনর্বিবেচনা করার আহ্বান জানিয়েছে। খবর: এএফপির।

শুক্রবার (৩ নভেম্বর) এই সতর্কতা জারি করা হয়েছে। এর কারণ হিসেবে বিশ্বব্যাপী ইহুদি-বিরোধীতা এবং উসকানি উল্লেখযোগ্য বৃদ্ধির বিষয়টি বলা হয়েছে।

ইসরায়েলের তেল আবিব থেকে গত রোববার একটি ফ্লাইট রাশিয়ার দাগেস্তান অঞ্চলের একটি বিমানবন্দরে পৌঁছানোর আগে আগে সেখানে হামলা চালায় দাঙ্গাকারীরা। সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত কিছু ভিডিও ফুটেজে দেখা যায়, অনেক মানুষের একটি জটলা যাদের কেউ কেউ ফিলিস্তিনি পতাকা বহন করছেন। তারা মাখাচকালা বিমানবন্দরের টার্মিনাল দিয়ে দৌড়ে জোর করে দরজা খুলে রানওয়েতে ঢোকার চেষ্টা করছে।

কেউ কেউ বিমানবন্দরের বাইরে গাড়ি থামিয়ে যাত্রীদের কাছে কাগজপত্র দেখতে চায়। মূলত তারা ইসরায়েলি পাসপোর্টধারীদেরই খুঁজছিল। সন্দেহ করা হচ্ছে, গাজায় চলমান সংঘাতের কারণে ক্ষোভ থেকে এই জনতা ইসরায়েলি বা ইহুদি যাত্রীদের ওপর হামলা চালাতে চাইছিল।

এ ঘটনার পর এক বিবৃতিতে ইসরায়েল সরকার বলেছে, ইসরায়েলি নাগরিক এবং ইহুদিরা রাশিয়ার যেখানেই থাকুক না কেন, রুশ আইন প্রয়োগকারী কর্তৃপক্ষ তাদের নিরাপত্তা নিশ্চিত করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button